ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রেম করলে যে কারণে ফাটতে পারে কানের পর্দা

প্রকাশিত: ২০:২৯, ৪ সেপ্টেম্বর ২০২৩

প্রেম করলে যে কারণে ফাটতে পারে কানের পর্দা

সংগৃহীত ছবি

প্রেমিকাকে গভীরভাবে চুমু খেতে গিয়ে কানের পর্দা ফাটালেন এক যুবক। পরিস্থিতি এমন হয়েছিল যে, কিছুই শুনতে পাচ্ছিলেন না প্রেমিক, ছিল প্রচণ্ড ব্যথাও। ফলে দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হতে হয় তাকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে চীনের এ ঘটনাটি।

হাংঝৌ টিভি জানিয়েছে, গত ২২ আগস্ট ছিল চীনা ভ্যালেন্টাইনস ডে। সেদিন প্রেমিকাকে নিয়ে ঝেজিয়াং প্রদেশের বিখ্যাত ওয়েস্ট লেকে ঘুরতে গিয়েছিলেন এক যুবক।

সেখানে মনোরম পরিবেশে একে অপরের সঙ্গে ঘনিষ্ঠ হয়ে ওঠেন এ যুগল। একপর্যায়ে শুরু হয় দীর্ঘ চুমু। মিনিট দশেক পর হঠাৎ ওই যুবক তার বাম কানের ভেতর শো শো শব্দ শুনতে পান এবং তখন থেকেই ব্যথা অনুভূত হতে থাকেন। ঠিকমতো কিছুই শুনতে পাচ্ছিলেন না তিনি।

সঙ্গে সঙ্গে হাসপাতালে ছুটে যান যুগল। সেখানে চিকিৎসক পরীক্ষা করে বুঝতে পারেন, যুবকের কানের পর্দা ফেটে গেছে। এটা সারতে অন্তত দুই মাস সময় লাগবে।

চুমু খেতে গিয়ে কানের পর্দা ফেটে যাওয়ার ঘটনা কিন্তু এটিই প্রথম নয়। গত মাসে চীনেরই গুয়াংডং প্রদেশে বাড়িতে টিভি দেখার সময় চুমু খেতে গিয়ে একই পরিস্থিতির শিকার হয়েছিলেন আরেক যুগল।

চিকিৎসকরা বলছেন, আবেগপূর্ণ চুমুর কারণে কানের ভেতর বায়ুচাপের দ্রুত পরিবর্তন ঘটতে পারে। এর সঙ্গে সঙ্গীর ভারি শ্বাস-প্রশ্বাস মিলিত হয়ে একটি ভারসাম্যহীনতা সৃষ্টি করে, যার কারণে কানের পর্দা ফেটে যেতে পারে।

চুমু ছাড়াও মারামারি, সড়ক দুর্ঘটনা, ডুবসাঁতার কিংবা আকাশ ভ্রমণের কারণেও কানের পর্দা ক্ষতিগ্রস্ত হতে পারে।

চীনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে হাংঝৌর ঘটনাটি। কেবল ডয়ুইনেই ১০ লাখের বেশি লাইক এবং চার লাখের বেশি মন্তব্য পড়েছে পোস্টটিতে।