ঢাকা,  শনিবার  ২০ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আকাশ থেকে মাছ পড়ে বিদ্যুৎহীন শহর

প্রকাশিত: ২০:২৭, ৪ সেপ্টেম্বর ২০২৩

আকাশ থেকে মাছ পড়ে বিদ্যুৎহীন শহর

সংগৃহীত ছবি

শিরোনাম দেখে একটু বিস্মিত হওয়ারই কথা। তবে সত্যি এ ধরনের একটি ঘটনা ঘটে গেছে যুক্তরাষ্ট্রে। দেশটির নিউজার্সি অঙ্গরাজ্যের সায়ারভিল শহরে ১২ আগস্ট ঘটনাটি ঘটে। সেখানকার পুলিশ ফেসবুক পোস্টে বিষয়টি নিশ্চিতও করেছে। এ নিয়ে নিউইয়র্ক পোস্ট প্রতিবেদন প্রকাশ করেছে বুধবার।

তবে ঘটনা খোলাসা করলে বিস্ময়ের পরিধি কমে যাবে। সায়ারভিলের পুলিশ জানিয়েছে, ওই দিন হঠাৎ শহরের বৈদ্যুতিক ট্রান্সফরমারে বিস্ফোরণ ঘটে। এতে পুরো শহর অন্ধকারাচ্ছন্ন হয়ে যায়। পরে তারা অনুসন্ধানে নেমে দেখে, ট্রান্সফরমারের ওপর একটি মাছ পড়ে আছে। যার কারণে এ বিস্ফোরণের সূত্রপাত। ওই ঘটনায় সেখানকার ২ হাজার ১০০ গ্রাহককে কয়েক ঘণ্টা বিদ্যুৎহীন থাকতে হয়েছে।

তাহলে ওই ট্রান্সফরমারের ওপর মাছ এল কীভাবে? নিশ্চয় আকাশ থেকে পড়েছে। পুলিশের ধারণা, আকাশ থেকে মাছ পড়েছে সত্যি, তবে অলৌকিক কিছু নয়; বরং ইগল বা বাজ–জাতীয় কোনো পাখি মাছটি নিয়ে উড়ে যাওয়ার সময় নখর থেকে তা ছুটে ট্রান্সফরমারের ওপর পড়ে গেছে।

সায়ারভিলের পুলিশ মাছের একটি ছবি পোস্ট করে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘মজাও’ করেছে। ওই পোস্টে লেখা হয়, ‘দয়া করে আমরা যেন এই মৃত্যুর বিষয়টি ভুলে না যাই। তিনি পরিশ্রমী পরিবারের সদস্য ছিলেন। তিনি হাজার হাজার সন্তানের জনক ছিলেন।’

একই ফেসবুক পোস্টে সায়ারভিল পুলিশ আরও বলেছে, ‘সন্দেহভাজনকে (পাখি) সর্বশেষ দক্ষিণে উড়ে যেতে দেখা গেছে। তবে কেউ তাকে ধরার চেষ্টা করবেন না। সে অস্ত্রধারী না হলেও বড় ভয়ংকর। যদি তার সম্বন্ধে কোনো তথ্য পাওয়া যায়, তাহলে তদন্ত কর্মকর্তা জন সিলভারের সঙ্গে যোগাযোগ করবেন।’