ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দুঃসময়ে মাহির পাশে দাঁড়ালেন মিতু

প্রকাশিত: ১৯:১০, ১৮ মার্চ ২০২৩

দুঃসময়ে মাহির পাশে দাঁড়ালেন মিতু

দুঃসময়ে মাহির পাশে দাঁড়ালেন মিতু

ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী মাহিয়া মাহি। পুলিশের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। সেই মামলায় পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগ পুলিশের।

আজ শনিবার (১৮ মার্চ) বেলা ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় মাহিকে কালো বোরকাতে দেখা গেছে।

এদিকে ওমরা হজ থেকে দেশে ফেরা মাত্রই অভিনেত্রী মাহিয়া মাহিকে পুলিশ গ্রেফতার করায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই নিন্দা প্রকাশ করছেন। এর মধ্যে রয়েছেন শোবিজের অনেকেই। তাদের মধ্যে একজন অভিনেত্রী জাহারা মিতু।

তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেন, মাহি আপু কি করেছেন? কাউকে খুন করেছেন? বিদেশে টাকা পাচার করেছেন? মানব পাচার করেছেন? নাহ তিনি এগুলোর কিছুই করেন নি। তার অপরাধ তিনি বিপদে বাস্তবসম্মত জ্ঞান হারিয়ে ফেলেছিলেন। বাংলাদেশ থেকে পাঠানো তথ্যের ভিত্তিতে যা তার কাছে বিশ্বাসযোগ্য মনে হয়েছে তাই বলেছেন, তাই করেছেন। আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে নিয়ে তিনি যা বলেছেন তা সত্যিই উচিৎ হয়নি। হয়তো তার উচিৎ ছিলো তার কাছে যে তথ্য গিয়েছে তার উপর বরং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর মহলের নিকট আশ্রয় প্রার্থনা করা। কিন্তু তিনি বোকামী করে বসেছেন।

তিনি আরো লিখেন- তিনি গ্রেফতার হয়েছেন, অবাক হইনি। লাইভ দেখার পর এটাই কাম্য ছিলো। সত্যি বলছি। কিন্তু এতোগুলো নারী পুলিশ দিয়ে দেশে পা রাখার সাথে সাথেই কেনো? তিনিতো পালিয়ে যেতেন না। তাকে ডাকা যেতো। ওখানেই কথা বলা যেতো। আমি আইনের মার-প্যাঁচ বুঝিনা, এজন্য হয়তো নিজেও অজ্ঞের মতন কথা বলতে পারি। তবে এতটুকু বুঝি তাকে একজন শিল্পী হিসেবে এতটুকু সম্মান দেওয়া যেতো।

এদিকে, গ্রেফতারের পর মাহিকে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কার্যালয়ে এবং পরে গাজীপুর চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পাঠানো হয়। এসময় ৭ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালতের বিচারক মো. ইকবাল হোসেন রিমান্ড আবেদন নামঞ্জুর করে এই চিত্রনায়িকাকে গাজীপুর কারাগারে পাঠানোর নির্দেশ দেন।