ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দাম কমছে ‘পাঠান’ এর টিকিটের

প্রকাশিত: ১১:২২, ১ ফেব্রুয়ারি ২০২৩

দাম কমছে ‘পাঠান’ এর টিকিটের

পাঠান

মুক্তির পর থেকে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমা। দীর্ঘ চার বছর পর নায়কের কামব্যাক ঘিরে উন্মাদনা তুঙ্গে ছিল দর্শকের। গত ২৫ জানুয়ারি সিনেমাটি মুক্তির পর থেকে মোটা অংকের অর্থে সিনেমার টিকিট বিক্রি হয়েছে প্রেক্ষাগৃহে।

সোমবার (৩০ জানুয়ারি) সিনেমার নানা বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে প্রথমবার কথা বলেন শাহরুখ, দীপিকা ও জন আব্রাহাম। সেখানে দর্শকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে টিম পাঠান। তারপরই নতুন সিদ্ধান্তের কথা জানালেন নির্মাতারা।

ভারতীয় সংবাদমাধ্যম এই সময়ের প্রতিবেদন অনুযায়ী, পাঠান সিনেমার টিকিটের দাম ২৫ শতাংশ পর্যন্ত কমানো হয়েছে। দ্বিতীয় সপ্তাহে এর দাম আরও বেড়ে যেতে পারে। এ কারণেই নির্মাতাদের পক্ষে টিকিটের দাম কমানোর সিদ্ধান্ত নেয়া।

আনন্দবাজার পত্রিকার খবর বলছে, ওটিটি প্লাটফর্মের ঘোর থেকে দর্শকদের প্রেক্ষাগৃহে ফেরাতে পেরেছেন প্রযোজক আদিত্য চোপড়া। টিকিটের দাম কিছুটা কমিয়ে আনলে দর্শকের আগ্রহ আরও বাড়বে। এ ধারণা থেকেই টিকিটের দাম কমানার সিদ্ধান্ত নিয়েছে যশরাজ ফিল্মস।

সাধারণত কোনো সিনেমা সাফল্যের দিকে যেতে থাকলে টিকিটের দাম বৃদ্ধি করা হয়। কিন্তু পাঠান টিম ভিন্ন পথে চলছে। এর আগে সিনেমার প্রচারণায় অভিনব পদ্ধতি অবলম্বন করা হয়েছিল। ‘বেশরম রং’ গান বিতর্ক থেকে বয়কটের ডাক—কোনো বিষয়েই কথা বলেননি পাঠান সংশ্লিষ্ট কেউ। এবার সিনেমার সফলতায় নতুন এক পথ অবলম্বন করলেন নির্মাতারা।

এদিকে শাহরুখ-দীপিকার ‘পাঠান’ দাপটে বলিউডে এখন অনেক সিনেমার মুক্তির তারিখ পিছিয়ে দেয়া হচ্ছে। কার্তিক আরিয়ানের শেহজাদা মুক্তির তারিখ ১০ ফেব্রুয়ারির পরিবর্তে করা হয়েছে ১৭ ফেব্রুয়ারি। আবার দক্ষিণী অভিনেত্রী সামান্থা প্রভুর শকুন্তলমের মুক্তিও পিছিয়ে দেয়া হচ্ছে বলে ইন্ডাস্ট্রির গুঞ্জন।

প্রসঙ্গত, পাঠান সিনেমায় শাহরুক খান ও দীপিকা পাড়ুকোন ছাড়াও আরও অভিনয় করেছেন জন আব্রাহাম, আশুতোষ রানা এবং ডিম্পল কাপাডিয়া। যশরাজ ফিল্মস প্রযোজিত অ্যাকশন ধরানার এই সিনেমায় ক্যামিও রোলে দেখা দিয়েছেন বলিউড ভাইজান সালমান খান।