ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মিশা ক্রিয়েটিভ পার্সন না, তার দ্বারা সিনেমার উন্নতিও হয় না: অনন্ত

প্রকাশিত: ১৬:৪৩, ১৪ আগস্ট ২০২২

মিশা ক্রিয়েটিভ পার্সন না, তার দ্বারা সিনেমার উন্নতিও হয় না: অনন্ত

মিশা ক্রিয়েটিভ পার্সন না, তার দ্বারা সিনেমার উন্নতিও হয় না: অনন্ত

আগে এক  সাক্ষাৎকারে অনন্ত জলিলের শত কোটি টাকা দিয়ে নির্মিত ‘দিন দ্য ডে’ ফিল্ম ইন্ডাস্ট্রির তো কোনো লাভ হয়নি বলে মন্তব্য করেছিলেন ঢাকাই ছবির শীর্ষ খল অভিনেতা মিশা সওদাগর। তার সেই মন্তব্যের পাল্টা মন্তব্যে অনন্ত বললেন, মিশা সওদাগর একজন শিল্পী। পারিশ্রমিক নিয়ে অভিনয় করেন। চলচ্চিত্রের উন্নয়নে আসলে তার কোনো অবদানই নেই।  


শনিবার রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসে সিনেমা দেখতে এসে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মিশা সওদাগরের ওই মন্তব্যের বিপরীতেই কড়া জবাব দেন অনন্ত।

এই সময় অনন্ত  বলেন, মিশা সওদাগর একজন পুরোনো আর্টিস্ট। তিনি যেটা ভেবেছেন, সেটা বলেছেন। তিনি প্রযোজকও না, ক্রিয়েটিভ পার্সনও না। তার দ্বারা সিনেমার উন্নতি হয় না। যার কোনো ধরনের ইনভেস্টমেন্ট নেই, যার নতুন ক্রিয়েটিভিটি নেই তার দ্বারা চলচ্চিত্রের উন্নতি হবে কীভাবে?

অনন্ত জলিল দাবি, দেশের সিনেমার ডিজিটাল যাত্রা তিনিই শুরু করেছেন। দেশীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে টেকনিক্যাল দিক থেকে শুরু করে অনেক কিছুই তিনি দেখিয়েছেন। গত ঈদে মুক্তি পাওয়া দিন দ্য ডে তার সর্বশেষ সংযোজন। যে দিন দ্য ডে নিয়ে মিশা সওদাগর সমালোচনা করেছেন সেই ছবিতেও মিশা অভিনয় করেছেন উল্লেখ করেন অনন্ত। 

অনন্ত জলিল আরও বলেন, কথা বলার আগে চিন্তা করতে হবে, কী ব্যাপারে আমি কথা বলছি। মিশা সাহেবের যদি এতই যোগ্যতা হয়, তাহলে আজ পর্যন্ত ‘দিন দ্য ডে’র মতো একটা সিনেমা বানাতে পারলো না কেন? একটা বানিয়ে দেখাতো। তিনি তো আমেরিকাতে থাকে, তাকে আমেরিকান সিনেমা দেখতে বলেন। বাংলাদেশ থেকে টাকা নিয়ে আমেরিকায় বাড়ি-গাড়ি করেছেন। সেখানের সিনেমাও দেখেন। ‘দিন দ্য ডে’র সঙ্গে সেখানকার সিনেমার তুলনা করেন।