রোববার  ২৬ জুন ২০২২,   আষাঢ় ১২ ১৪২৯

Gazipur Kotha | গাজীপুর কথা

প্যারিস মাতাবে বাংলাদেশের ‘শিরোনামহীন’

প্রকাশিত: ১৯:৫১, ১৭ জুন ২০২২

প্যারিস মাতাবে বাংলাদেশের ‘শিরোনামহীন’

শিরোনামহীন।

দেশের মাটিতে জনপ্রিয় একটি ব্যান্ড হিসেবে বেশ প্রশংসা কুড়িয়েছে ‘শিরোনামহীন’। দীর্ঘ ২৫ বছরের পথচলায় কোটি-কোটি ভক্তের তারিফ পেয়েছে দলটি। এই লম্বা সময়ে বহু নন্দিত গান উপহার দিয়েছে ব্যান্ডটি। দেশের বিভিন্ন স্থানে কনসার্ট করে মাতিয়েছে অগণিত দর্শককে। বিদেশের মাটিতেও নিজেদের মুগ্ধকর পরিবেশনা দেখিয়েছে ব্যান্ডটি।

এবার ‘শিরোনামহীন’ যাচ্ছে ফ্রান্সের বিখ্যাত শহর প্যারিসে। সেখানকার ‘স্তা’ স্টেডিয়ামে উন্মুক্ত কনসার্টে গাইবেন শেখ ইশতিয়াক, জিয়াউর রহমানেরা। একটি ভিডিও বার্তার মাধ্যমে ব্যান্ডটি এই খবর জানিয়েছে।

অবশ্য এবারই প্রথম নয়, এর আগেও প্যারিসে কনসার্ট করেছে ‘শিরোনামহীন’। মাস তিনেক আগেই তারা প্যারিস ট্যুর সেরে এসেছেন। তখন তারা চার দেয়ালে বদ্ধ অডিটোরিয়ামে গান গেয়েছেন। তবে এবারের আয়োজন স্পেশাল। কারণ এটি হতে যাচ্ছে ‘ওপেন এয়ার কনসার্ট’। অর্থাৎ স্টেডিয়ামের উন্মুক্ত মাঠে গাইবেন তারা।

‘ফ্রাঙ্কো-বাংলা ফ্রেন্ডশিপ’ শিরোনামের এই কনসার্টের আয়োজন করছে আফিওরা। বাংলাদেশ ও ফ্রান্সের ৫০ বছরের কূটনৈতিক সম্পর্ক উদযাপন করতে এবং ভবিষ্যতে সেটি আরো সুদৃঢ় করার প্রত্যয়ে কনসার্টের উদ্যোগ নেওয়া হয়েছে। আয়োজনের সহযোগিতায় রয়েছে বাংলাদেশ দূতাবাস, প্যারিস।

ইভেন্ট প্রতিষ্ঠান ‘আফিওরা’ প্রত্যাশা করছে, ২৬ জুন প্যারিসের বুকে এক টুকরো বাংলাদেশ খুঁজে পাবে দর্শক শ্রোতারা। আয়োজক রাব্বানী খান জানান, ইভেন্টের প্রায় দেড় মাস আগে এই কনসার্ট ভেন্যুর ধারণ ক্ষমতার সম্পূর্ণ টিকিট প্রি বুকড হয়ে যায়।

‘শিরোনামহীন’ ব্যান্ডের প্রধান জিয়াউর রহমান জানান, এই কনসার্টে অংশ নিতে তারা আগামী ২৪ জুন দেশ ত্যাগ করবেন। কনসার্ট অনুষ্ঠিত হবে ২৬ জুন। সেটা সেরে এত্রিতাত, জিয়োল্ড, আমস্টারডাম ও প্রাগ শহরগুলোতেও গান শোনাবেন তারা। দেশে ফিরবেন আগামী ১০ আগস্ট।