ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দীপ্ত টিভি ও ইউটিউব চ্যানেলে জনপ্রিয় তুর্কি সিরিয়াল ‘বাহার’

প্রকাশিত: ১০:৩৫, ২ জুন ২০২১

দীপ্ত টিভি ও ইউটিউব চ্যানেলে জনপ্রিয় তুর্কি সিরিয়াল ‘বাহার’

আগামীকাল ৩ জুন থেকে প্রতিদিন দীপ্ত টিভিতে রাত ৯টায় দেখা যাবে তুর্কি সিরিয়াল 'বাহার'। পাশাপাশি একই সময়ে দীপ্ত টিভির ইউটিউব চ্যানেলেও প্রচারিত হবে নাটকটি।

সুলতান সুলেমানের পর দীপ্ত টিভিতে সম্প্রচারিত এবং বহুল জনপ্রিয় আরেক তুর্কি সিরিয়ালের নাম ‘‌বাহার‘‌। স্বামী হারা দুই সন্তানকে নিয়ে চলে বাহারের জীবন সংগ্রাম। এতদিন দেখা গেছে এক বৈরী পারিপার্শ্বিক অবস্থার মাঝে থেকেও বাহার তার সন্তান দোরুক ও নিসানকে সুন্দর জীবন উপহার দেয়ার আপ্রাণ চেষ্টা করে গেছে। কিন্তু তার সবচেয়ে বড় যুদ্ধ শুরু হয় জীবনের সাথে।

যখন বোন ম্যারো ট্রান্সপ্যান্ট নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা! এদিকে বাহার যখন হাসপাতালের বিছানায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ঠিক তখনই গল্পে এসে উপস্থিত হয় তার প্রাক্তন স্বামী সার্প। যাকে এতদিন সে মৃত বলে জেনেছে, তার ফিরে আসা কি মেনে নিতে পারবে বাহার! কারণ এখন তো তার মনে অনেকটা জায়গা করে নিয়েছে প্রিয় বন্ধু আরিফ। আরিফ কি চাইবে বাহার এ সত্য কখনো জানুক?

সবার সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বাহার ও সার্প দুজনই দুজনের কথা জানতে পারে। ফিরে পায় একে অপরকে। কিন্তু এই ফিরে পাওয়া যে ফিরে আসা নয়। এতদিনে সার্পের জীবন হয়ে গেছে আল্পের। সাথে পিরিল নামে ধর্নাঢ্য সুন্দরী স্ত্রী ও দুই সন্তান। শুধু তাই নয় অতীতের কালো ছায়া তাড়িয়ে বেড়ায় সার্পের বর্তমানকে।

একদিকে নেযিরের প্রাণঘাতি হামলা। অন্যদিকে শিরিন ও সুয়াতদের কুটিল ষড়যন্ত্র। এভাবেই এগিয়ে যায় সব সিজনের এক একটি পর্ব। বাহার কি সুখী হতে পারবে সার্পের সাথে? আরিফের অব্যক্ত বেদনায় ভরা জীবন কি এভাবেই কেটে যাবে? কেমন হবে জেইদা আর ইয়েলিযের শেষটা?

সব প্রশ্নের উত্তর মিলবে ৩ জুন থেকে দীপ্ত টিভির পর্দায়।

এ নাটকে বিভিন্ন চরিত্রে কন্ঠ দিয়েছেন বাহার চেশমেলি (মেরিনা মিতু), সার্প চেশমেলি (শফিকুল ইসলাম), নিসান চেশমিল (নাদিয়া ইকবাল ইকরা), দোরুক চেশমিল (আনিরা মিশেল রিভা), আরিফ (আলবিনো জর্জ পাইক), এনভার সারিকাদি (অশোক কুমার বসাক), হাতিজে সারিকাদি (সাকি ফারজানা), শিরিন সারিকাদি (নিগার সুলতানা মিমি), জেইদা (ইন্দ্রানী ঘটক), জালে দেমির (নাহিদ আখতার ইমু), মুসা দেমির (অশোক কুমার বসাক), ইয়েলিয (পর্ণা মিটিল্ডা কস্তা)।

ধারাবাহিকটি প্রযোজনা করেছেন তসলিমা তাহরিন।

গাজীপুর কথা