ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

উপনির্বাচন: ৬ আসনে ভোটগ্রহণ চলছে

প্রকাশিত: ১১:০৫, ১ ফেব্রুয়ারি ২০২৩

উপনির্বাচন: ৬ আসনে ভোটগ্রহণ চলছে

উপনির্বাচন

দেশের ৪ জেলার ৬ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে। বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে ইভিএমের মাধ্যমে শুরু হয়েছে এ ভোটগ্রহণ; একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইভিএমে ভোটগ্রহণ হলেও সিসি ক্যামেরার আওতায় থাকছে না কোনো কেন্দ্র। শান্তিপূর্ণ ভোটের জন্য নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

উপনির্বাচনের আসনগুলো হলো: ব্রাহ্মণবাড়িয়া-২, চাঁপাইনবাবগঞ্জ-২, চাঁপাইনবাবগঞ্জ-৩, বগুড়া-৪, বগুড়া-৬ ও ঠাকুরগাঁও-৩।

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে সকাল থেকেই সুষ্ঠুভাবে চলছে ভোটগ্রহণ। এর আগে মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হন রিটার্নিং এবং প্রিসাইডিং কর্মকর্তারা। তারা একে একে বুঝে নেন নিজ নিজ কেন্দ্রের ইভিএম মেশিন, অমোচনীয় কালিসহ নানা সরঞ্জাম।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ১৩২টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ মনে করছেন জেলা প্রশাসক। এজন্য অবশ্য নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

চাঁপাইনবাবগঞ্জের ৩৫২টি কেন্দ্রেও ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। এর আগে কেন্দ্রগুলোতে কড়া নিরাপত্তায় নির্বাচনীসামগ্রী পাঠানো হয়। চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য ৬ জন প্রার্থী এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের জন্য তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বগুড়া-৪ এবং ৬ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে ২৬৫টি কেন্দ্রে। পুলিশের পাশাপাশি ১০ প্লাটুন বিজিবি ও র‍্যাবের ১৭টি দল নির্বাচনী এলাকার পরিবেশ সুষ্ঠু রাখতে দায়িত্ব পালন করছেন। এর আগে বগুড়াতেও শহরের পৌর উচ্চ বিদ্যালয় থেকে ইভিএম মেশিনসহ নির্বাচনীসামগ্রী বুঝে নেন রিটার্নিং এবং প্রিসাইডিং কর্মকর্তারা।

এদিকে ঠাকুরগাঁও-৩ আসনের উপনির্বাচনেও শুরু হয়েছে ভোটগ্রহণ। এরই মধ্যে ভোট উপলক্ষে ১২৮টি কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে নির্বাচনী সরঞ্জাম। এ আসনের জন্য লড়ছেন ছয়জন প্রার্থী।