ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রতীক পেলেন বগুড়ার দুই আসনের প্রার্থীরা

প্রকাশিত: ১৬:৫৩, ১৬ জানুয়ারি ২০২৩

প্রতীক পেলেন বগুড়ার দুই আসনের প্রার্থীরা

প্রতীক পেলেন বগুড়ার দুই আসনের প্রার্থীরা

বগুড়ায় দুই আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) সকাল ১১টার দিকে বগুড়া জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম দলীয় ও স্বতন্ত্র প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন। প্রতীক বরাদ্দ উপলক্ষে জেলা প্রশাসনের করতোয়া সম্মেলন কক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বগুড়া-৬ সদর আসনে নির্বাচনে দলীয় প্রতীক পেয়েছেন ৬ প্রার্থী। এর মধ্যে নৌকা প্রতীকে নির্বাচন করছেন বগুড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। এই আসনে লাঙ্গল প্রতীকে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম ওমর, মশাল প্রতীকে জাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. ইমদাদুল হক ইমদাদ, মাছ প্রতীকে গণফ্রন্টের মো. আফজাল হোসেন, বটগাছ প্রতীকে বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. নজরুল ইসলাম ও গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মোহাম্মদ ফয়সাল বিন শফিক নির্বাচন করছেন। এই আসনে দুই জন স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে ট্রাক প্রতীক পেয়েছেন মো. আব্দুল মান্নান এবং আপেল প্রতীক পেয়েছেন মাছুদুর রহমান হেলাল।  

এছাড়া বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের মোট ৫ জন প্রার্থীর মধ্যে দলীয় প্রতীক বরাদ্দ করা হয়েছে। এই সংসদীয় আসনে মশাল নিয়ে নির্বাচনে লড়বেন জাসদের এ কে এম রেজাউল করিম তানসেন। লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির শাহীন মোস্তফা কামাল, ডাব প্রতীকে বাংলাদেশ কংগ্রেসের মো. তাজ উদ্দীন মন্ডল ও গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মো. আব্দুর রশিদ সরদার। এই আসনের একমাত্র স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল হাসান সিদ্দিকী জুয়েল পেয়েছেন কুড়াল প্রতীক। 

প্রতীক বরাদ্দ অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহমুদ হাসান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম প্রমুখ।