ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

উপনির্বাচন

রাত পোহালেই গাইবান্ধা-৫ আসনে ভোট

প্রকাশিত: ২২:৫০, ৩ জানুয়ারি ২০২৩

রাত পোহালেই গাইবান্ধা-৫ আসনে ভোট

উপনির্বাচন

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) শূন্য আসনের স্থগিত হওয়া উপনির্বাচন অনুষ্ঠিত হবে বুধবার (৪ জানুয়ারি)। মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে ভোটগ্রহণের সরঞ্জামাদি।

গত ১২ অক্টোবর অনিয়মের অভিযোগে স্থগিত হয় গাইবান্ধা-৫ আসনের ভোটগ্রহণ। বুধবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে এই আসনের স্থগিত ভোটগ্রহণ।

বেলা ১১টায় আইনশৃঙ্খলা বাহিনীর সম্মেলন শেষে ফুলছড়ি উপজেলা নির্বাচন অফিস ও সাঘাটা উপজেলা নির্বাচনে অফিস থেকে নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়। পুনরায় ভোটগ্রহণে খুশি এ আসনের ভোটাররা। চাইছেন সুষ্ঠু সুন্দর পরিবেশ।

গাইবান্ধা পুলিশ সুপার কামাল হোসেন জানান, নির্বাচনে অনিয়ম ঠেকাতে এ আসনের দুই উপজেলার  ১৪৫টি ভোটকেন্দ্রেই থাকছে সিসি ক্যামেরা। নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষায় র‍্যাবের ৯টি টিম, ৪ প্লাটুন বিজিবি, ৫টি স্ট্রাইকিং ফোর্স, ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পুলিশ ও আনসারের সমন্বয়ে ৬টি মোবাইল টিম মাঠে কাজ করবে। এ ছাড়াও নিরাপত্তায় বাড়তি ব্যবস্থা নেয়া হয়েছে।

‘কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন ১৪৫ জন প্রিজাইডিং অফিসার, ৯৫২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ৯০৪ জন পোলিং অফিসার।’

গাইবান্ধা -৫ আসনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, এই আসনের দুই উপজেলার ১৭টি ইউনিয়নের ১৪৫টি ভোট কেন্দ্রে নারী-পুরুষসহ ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটগ্রহণ নিরপেক্ষ ও সুষ্ঠু করতে কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

গত বছরের ২২ জুলাই এ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করা হয়।