ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পছন্দের প্রার্থী হেরে যাওয়ায় যা করলেন সমর্থক!

প্রকাশিত: ১২:২৪, ৩০ ডিসেম্বর ২০২১

পছন্দের প্রার্থী হেরে যাওয়ায় যা করলেন সমর্থক!

ইউনিয়ন পরিষদ নির্বাচনে পছন্দের মেম্বার প্রার্থী হেরে যাওয়ায় তার সমর্থক আওলাদ হােসেন এক কৃষক পরিবারের চলাচলের রাস্তা বাঁশ ও টিন দিয়ে বন্ধ করে দিয়েছেন। এমনকি ঐ কৃষকের বাবা যে মসজিদে আজান দেন সেই মসজিদের চাবিও কেড়ে নেন।

তিনদিন ধরে বাড়ি থেকে বাইরে যেতে না পেরে চরম দুর্ভোগ পোহাচ্ছেন অসহায় কৃষক পরিবারের সদস্যরা। এখন অন্যের চাষের জমির উপর দিয়ে চলাচল করতে হচ্ছে তাদের।

ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গােতামারী ইউপির ৯নং ওয়ার্ডের পূর্ব আমঝােল এলাকায়। ভুক্তভোগী কৃষক আব্দুর রহমান ঐ গ্রামের হাবিবুর রহমানের ছেলে। এ ঘটনায় মঙ্গলবার আওলাদ হোসেনসহ তিনজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযােগ করেছেন ভুক্তভােগী। অভিযুক্ত বাকি দুইজন হলেন- একই গ্রামের শরিফ উদ্দিন ও রফিকুল ইসলাম।

অভিযোগ সূত্রে জানা গেছে, রোববার (২৬ ডিসেম্বর) হাতীবান্ধা উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন হয়। মেম্বার পদে তালা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়ে প্রতিদ্বন্দী সাইদার রহমানের (মােরগ প্রতীক) কাছে হেরে যান গােতামারী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের প্রার্থী সঞ্জয় রায়। বিজয়ী প্রার্থী সাইদার রহমানের পক্ষে কাজ করায় কৃষক আব্দুর রহমানের চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেন পরাজিত প্রার্থীর সমর্থক আওলাদ হোসেন।

আব্দুর রহমান বলেন, রাস্তা বন্ধ থাকায় আমরা বাড়ির বাইরে যেতে পারছি না। আমার সন্তান মাদরাসায় যেতে পারছে না। বর্তমানে পরিবার নিয়ে চরম ভোগান্তিতে আছি।

অভিযুক্ত আওলাদ হােসন বলেন, আমার সুবিধার জন্যই আমি নিজের জমির উপরের রাস্তা বন্ধ করেছি।

হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম বলেন, অভিযােগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেয়া হচ্ছে।

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

গাজীপুর কথা