শনিবার  ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

Gazipur Kotha | গাজীপুর কথা

কুসিক নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

প্রকাশিত: ০৮:২৩, ১৯ মে ২০২২

কুসিক নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমিতে যাচাই বাছাই শুরু হয়। এরই মধ্যে ৬ জন মেয়র প্রার্থীর মধ্যে ৫ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। একটি মামলার কাগজ সংযুক্ত না করায় স্বতন্ত্র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানের মনোনয়নের বিষয়ে বিকাল ৩টায় সিদ্ধান্ত দেয়ার কথা রয়েছে। 
মেয়র পদে মনোনয়নপত্রে বৈধতা পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, মনিরুল হক সাক্কু স্বতন্ত্র (বিএনপি), মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সার স্বতন্ত্র (বিএনপি), ইসলামী আন্দোলন বাংলাদেশ মো. রাশেদুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল।
গত ১৭ মে মনোনয়নপ্র জমা দেয়ার শেষ দিনে মোট ১৬৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে ৬ জন মেয়র প্রার্থী, ১২০ জন সাধারণ কাউন্সিলর ও ৩৮ জন সংরক্ষিত কাউন্সিলর। 
রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, মেয়র প্রার্থী মাসুদ পারভেজ খান ইমরানকে একটি কাগজ আনতে বলা হয়েছে। তার বিষয়ে বিকালে ঘোষণা দেওয়া হবে।
তিনি বলেন, যাদের মনোনয়নপত্র বাতিল হবে তাদের মনোনয়ন বৈধতার জন্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কাছে সঠিক সময়ে আপিল করতে হবে। আগামী ১৫ জুন এ সিটির ১০৫ কেন্দ্রে ইভিএমে ভোট হবে।

গাজীপুর কথা