ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভোট জালিয়াতির দায়ে যুবক আটক

প্রকাশিত: ১৩:৪৭, ৩০ ডিসেম্বর ২০২১

ভোট জালিয়াতির দায়ে যুবক আটক

নেত্রকোনার কলমাকান্দায় স্থগিত থাকা ইউপি নির্বাচনে ভোট জালিয়াতির দায়ে মো. জুয়েল মিয়া নামে এক যুবককে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাও মিশনারী স্কুল কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আটক যুবক স্লিপ নিয়ে ভোটকেন্দ্রের ভেতরে যায়। পরে তার বাবা-মায়ের নাম জিজ্ঞাসা করলে কোনো জবাব দিতে পারেনি। পরে সন্দেহ হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে আটক করে। 

এছাড়াও ব্যালট পেপারে সিল দিয়ে প্রতীক ছিঁড়ে বাক্সে ফেলার সময় ছয়ফল মিয়া নামে অন্য এক যুবককে আটক করেছে পুলিশ। 

এ ব্যাপারে কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. এনামুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত যুবককে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। 

এর আগে, তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কলমাকান্দা উপজেলায় স্থগিত একটি কেন্দ্রের ভোটগ্রহণ বৃহস্পতিবার সকালে শুরু হয়।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৮ নভেম্বর খারনৈ ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বামনগাঁও মিশনারিজ স্কুলকেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। এ কারণে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদে চূড়ান্ত ফল ঘোষণা করা হয়নি।

এদিকে স্থগিত হওয়া কেন্দ্রটির ফল ছাড়া বাকি আট কেন্দ্রের ফল অনুযায়ী নৌকা প্রতীকের প্রার্থী এবিএম সিদ্দিকুর রহমান পেয়েছেন তিন হাজার ৩২৯ ভোট, ঘোড়া প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুল হক পেয়েছেন চার হাজার ৪১৬ ভোট এবং আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক চানমিয়া দেওয়ানি পেয়েছেন চার হাজার ২৭২ ভোট। 

গাজীপুর কথা