ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

একই কলেজের অধ্যক্ষসহ চেয়ারম্যান ৩ শিক্ষক

প্রকাশিত: ১৫:৫৬, ২৯ ডিসেম্বর ২০২১

একই কলেজের অধ্যক্ষসহ চেয়ারম্যান ৩ শিক্ষক

রাজশাহীর বাঘা উপজেলার বাউসা মহাবিদ্যালয়ের তিন শিক্ষক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তারা হলেন- কলেজের রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক ও অধ্যক্ষ নূর মোহাম্মদ তুফান, হিসাববিজ্ঞানের শিক্ষক রফিকুল ইসলাম রফিক ও বাংলার শিক্ষক মোখলেসুর রহমান।

গত রোববার অনুষ্ঠিত চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে নিজ নিজ এলাকায় তারা চেয়ারম্যান পদে নির্বাচন করে বিজয়ী হন।

খোঁজ নিয়ে জানা গেছে, বাউসা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ নুর মোহাম্মদ তুফান আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরসাইকেল প্রতীক নিয়ে আট হাজার ১৬৫ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত আইন বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদের নির্বাচিত সদস্য ছিলেন। তিনি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের শিক্ষক। বর্তমানে তিনি কারাগারে।

একই কলেজের শিক্ষক রফিকুল ইসলাম রফিক আড়ানী ইউনিয়নে (নৌকা) চার হাজার ৪২২ ভোটের বিপুল ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি বাউসা মহাবিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিষয়ের শিক্ষক।

রফিকুল ইসলাম রফিক আড়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন। নাসির আনারস প্রতীকে ভোট পেয়েছেন দুই হাজার ৯২৪। এ ইউনিয়নে মোট ভোটার ৯ হাজার ১৩০।

একই কলেজের বাংলা বিষয়ের শিক্ষক মোখলেসুর রহমান। তিনি আড়বাব ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি ও লালপুর উপজেলা কৃষক লীগের আহ্বায়ক ছিলেন। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে চেয়ারম্যান হন।

মোখলেসুর রহমান ঘোড়া প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ছয় হাজার ৮৩। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকার প্রার্থী ইমদাদুল হক মিলন ভোট পেয়েছেন তিন হাজার ৯১৪।

এ বিষয়ে আড়ানী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান ও বাউসা মহাবিদ্যালয়ের শিক্ষক রফিকুল ইসলাম রফিক বলেন, আমরা একই কলেজের শিক্ষক। আলাদা বিষয়ে শিক্ষকতা করি। কিন্তু আমরা সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। আমাদের প্রত্যেকের বাড়িও আলাদা ইউনিয়নে। মজার বিষয় হলো আমরা তিনজনই চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। এটি বাউসা কলেজের জন্য গৌরবের বিষয়।

গাজীপুর কথা