ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের আগেই পাওয়া যাবে এইচএসসির ফল

প্রকাশিত: ২২:৫০, ৭ ফেব্রুয়ারি ২০২৩

শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের আগেই পাওয়া যাবে এইচএসসির ফল

ফাইল ছবি

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামীকাল বুধবার প্রকাশ করা হবে। এদিন দুপুর সাড়ে ১২টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন।

তবে ফলাফল বেলা সাড়ে ১১টায় স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে আপলোড করা হবে। তখন থেকেই যে কেউ নির্ধারিত রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ফল জানতে পারবে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ঢাকা শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় ২০২২ সালের এইচএসসির ফল স্ব স্ব প্রতিষ্ঠান থেকে এবং অনলাইনে একযোগে প্রকাশিত হবে।

এদিকে মঙ্গলবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার বেলা সাড়ে ১২টায় রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী দীপু মনি এইচএসসি-সমমান পরীক্ষা ফলাফলের বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলন করবেন।

এ বিষয়ে অধ্যাপক তপন কুমার সরকার বলেন, সকাল সাড়ে ১১টায় শিক্ষাপ্রতিষ্ঠান ও অনলাইনে ফল প্রকাশ করা হবে। পরবর্তীতে দুপুর সাড়ে ১২টায় শিক্ষামন্ত্রী ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন। শিক্ষামন্ত্রী ব্রিফিং করার আগে শিক্ষার্থীরা তাদের ইনডিভিজুয়াল (ব্যক্তিগত) ফলাফল দেখতে পারবে।

গত ৬ নভেম্বর সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। শেষ হয় ডিসেম্বরের মাঝামাঝি। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে মোট পরীক্ষার্থী ছিল ১২ লাখের কিছু বেশি।