ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ইবির ধর্মতত্ত্বে ভর্তি সাক্ষাৎকার শুরু ১৭ অক্টোবর

প্রকাশিত: ১৯:০৬, ৩ অক্টোবর ২০২২

ইবির ধর্মতত্ত্বে ভর্তি সাক্ষাৎকার শুরু ১৭ অক্টোবর

ইসলামী বিশ্ববিদ্যালয়।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ভর্তির সাক্ষাৎকার শুরু হবে ১৭ অক্টোবর। সোমবার (৩ সেপ্টেম্বর) সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. এরশাদ উল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে, এই ইউনিটে ভর্তিচ্ছুদের প্রথম মেধা তালিকার সাক্ষাৎকার অনুষদ ভবনের চতুর্থ তলায় ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে অনুষ্ঠিত হবে। আগামী ১৭ অক্টোবর থেকে ১৯ অক্টোবর সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই সাক্ষাৎকার। অনুষদ ভবনের চতুর্থ তলায় ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকারে অংশগ্রহণকারীদের চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র প্রদান করা হবে এবং প্রদত্ত নির্দেশনা অনুযায়ী সাক্ষাৎকারের দিন থেকে ২৩ সেপ্টেম্বরের মধ্যে প্রয়োজনীয় ভর্তি ফি প্রদান করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এ সময়ের মধ্যে ভর্তি প্রতি সম্পন্ন করতে না পারলে পরবর্তীতে ভর্তি হওয়ার সুযোগ থাকবে না।

প্রথম মেধা তালিকার ভর্তি সম্পন্ন হওয়ার পর আগামী ২৪ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত বিভাগ পরিবর্তনের আবেদন করা যাবে। আসন খালি থাকা সাপেক্ষে দ্বিতীয় ও তৃতীয় মেধা তালিকার প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণের তারিখ ও সময় পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

সাক্ষাতকারের সময়ে অংশগ্রহণকারীদের ভর্তি পরীক্ষার হলের পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার মূল প্রবেশপত্র, মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, নম্বরপত্র এবং সনদপত্র অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র, সদ্য তোলা আট (৮) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি সঙ্গে আনতে হবে।

ভর্তি সংশ্লিষ্ট সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (iu.ac.bd) পাওয়া যাবে।