সোমবার  ০৫ ডিসেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ২১ ১৪২৯,  ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্মৃতিকাতর একটি দিন

প্রকাশিত: ১৭:০৯, ১৮ সেপ্টেম্বর ২০২২

স্মৃতিকাতর একটি দিন

ইসলাম বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের পুনর্মিলনী।

স্মৃতি হাসায়, কখনো কাঁদায়, স্মৃতির সাগরে ভাসিয়ে সুখের অশ্রু ঝরায়। প্রাণের প্রিয় বন্ধুর সঙ্গে কয়েক দশক পরে দেখা, তারপর হরেক স্মৃতির মন্থন করে তোলে আবেগ। বন্ধুকে জড়িয়ে ধরে সুখের কান্না। শনিবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠানে এরকমই হাজারো ঘটনার সাক্ষী হয় ইসলাম বিশ্ববিদ্যালয় (ইবি)। 

বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে পুনর্মিলনীর আয়োজন করে বিভাগটির সাবেক শিক্ষার্থীদের সংগঠন হিসাববিজ্ঞান অ্যালামনাই এসোসিয়েশন। এসময় অ্যালামনাই এসোসিয়েশনের আহ্বায়ক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন উপ উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক।

এ সময় বিভাগের শিক্ষার্থী আলী আকতার রিজভী ও উম্মে হাবিবা হ্যাপির সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন বিভাগের সভাপতি অধ্যাপক ড জাকির হোসেন। উপস্থিত ছিলেন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরাসহ অ্যালামনাইরা। 

 

ইসলাম বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের পুনর্মিলনী। ছবি: ডেইলি বাংলাদেশ

ইসলাম বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের পুনর্মিলনী। 

এর আগে শুক্রবার জিমনেশিয়ামের সামনে পিঠা উৎসব ও সমাবেশের আয়োজন করে বিভাগটি।

প্রায় ৩০ বছর পর বন্ধুদের সঙ্গে দেখা করতে পেরে উচ্ছ্বাসে ফেটে পড়ে সাবেক শিক্ষার্থীরা। অনুভূতি প্রকাশ করতে গিয়ে ১৯৮৫-৮৬ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী বলেন, ১৯৯১ সালে আমাদের লেখাপড়া শেষ হয় এবং ১৯৯৩ সালে প্রথম কনভোকেশনে অংশ নেই। এর পরে আর ক্যাম্পাসে আসা হয়নি। প্রায় ৩০ বছর পর বন্ধুদের সঙ্গে দেখা হওয়ার পর যে অনুভূতি তা আসলে ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। 

বিভাগটির সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, প্রতিষ্ঠার পর থেকে প্রথমবার এই পুণর্মিলনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে একটা মেলবন্ধন তৈরি হবে।