বৃহস্পতিবার  ১১ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯,  ১৩ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শিক্ষা প্রতিষ্ঠানে মাস্ক পরার নির্দেশ

প্রকাশিত: ২২:৪০, ২৫ জুন ২০২২

আপডেট: ২২:৫৫, ২৫ জুন ২০২২

শিক্ষা প্রতিষ্ঠানে মাস্ক পরার নির্দেশ

শিক্ষা প্রতিষ্ঠানে মাস্ক পরার নির্দেশ

হঠাৎ দেশে করোনাভাইরাস সংক্রমণ বাড়তে থাকায় শিক্ষা প্রতিষ্ঠানে সবাইকে মাস্ক পরার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর।
বৃহস্পতিবার (২৩ জুন) রাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক (প্রশাসন) রূপক রায়ের সই করা নির্দেশনা থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, করোনাভাইরাসের বিস্তাররোধে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আওতাধীন অফিস/ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে অফিস/শ্রেণির কার্যক্রম পরিচালনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

প্রসঙ্গত, বাংলাদেশে প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত করা হয় ২০২০ সালের ৮ মার্চ। পরে ১৮ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। ৫৪৩ দিন বন্ধ থাকার পর গত বছরের সেপ্টেম্বরে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের ক্লাসে ফেরানো হয়।

এরমধ্যে দেশে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে এলে জীবনযাত্রা স্বাভাবিক হয়ে আসে। কিন্তু সম্প্রতি আবারও আশঙ্কাজনক হারে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। দেশে সবশেষ ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া এ সময় ১ হাজার ৩১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৪.৩২ শতাংশে।

সম্পর্কিত বিষয়: