ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রাথমিকে নিয়োগ: দ্বিতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে বৃহস্পতিবার

প্রকাশিত: ২১:২৬, ৮ জুন ২০২২

প্রাথমিকে নিয়োগ: দ্বিতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে বৃহস্পতিবার

প্রাথমিকে নিয়োগ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে আগামীকাল বৃহস্পতিবার। বুধবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য জানিয়েছে।

সন্ধ্যায় মন্ত্রণালয়ের এক উর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমাদের সব প্রস্তুতি মোটামুটি শেষ। আগামীকাল ফল প্রকাশে মন্ত্রণালয় ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে। ফল প্রকাশ হলেই উত্তীর্ণরা মুঠোফোনে এসএমএস পাবেন, এছাড়াও অধিদপ্তরের ওয়েবসাইটে নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে।

জানা গেছে, প্রাথমিকের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা গত ২০ মে ২৯টি জেলায় অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থী ছিল ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন। আর তৃতীয় ও শেষ পরীক্ষা অনুষ্ঠিত হয় গত ৩ জুন। এ ধাপে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ লাখ ৪৬ হাজার ৫৯৮ জন।

প্রাথমিকের প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪০ হাজার ৮৬২ জন। প্রথম ধাপের পরীক্ষার ২০ দিনের মাথায় এ ফল প্রকাশ করা হয়েছিল। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী রোববার (১২ জুন) এ পরীক্ষা শুরু হবে। মৌখিক পরীক্ষার বিস্তারিত সময়সূচি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসের ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয়ার সময়ও বাড়ানো হয়েছে। আগামী শনিবার (১১ জুন) পর্যন্ত কাগজপত্র জমা দেয়া যাবে।