ঢাকা,  সোমবার  ২২ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্নাতকোত্তরে অসাধারণ ফলাফলে ঢাবির ৪ শিক্ষার্থীর বৃত্তি লাভ

প্রকাশিত: ১৬:৫৬, ৭ জুলাই ২০২৪

স্নাতকোত্তরে অসাধারণ ফলাফলে ঢাবির ৪ শিক্ষার্থীর বৃত্তি লাভ

ছবি: সংগৃহীত

স্নাতকোত্তরে অসাধারণ ফলাফলের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বায়োমেডিকেল ফিজিক্স অ্যান্ড টেকনোলজি বিভাগের চারজন মেধাবী শিক্ষার্থীকে ‘খোন্দকার লুৎফি রব্বানী-নাজমুন নেছা স্মৃতি বৃত্তি’ প্রদান করা হয়েছে। 

রোববার (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়টির উপাচার্য লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করেন।

বৃত্তিপ্রাপ্তরা হলেন সাফিয়া আক্তার দীপা, মো. শরিফুল ইসলাম, মো. সোহাগ আলী ও মো. আমিমুল ইহসান। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য সুনাগরিক হিসেবে গড়ে উঠে সামাজিক দায়িত্ব পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। 

উপাচার্য বলেন, শিক্ষার্থীদের পিতামাতার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। অসচ্ছল শিক্ষার্থীদের জীবন মানের উন্নয়ন ঘটিয়ে দায়িত্বশীল নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বৃত্তি প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে। এই উদ্যোগ সফল করতে বিশ্ববিদ্যালয় অ্যালামনাইদের এগিয়ে আসতে হবে। 

উপাচার্য প্রয়াত খোন্দকার লুৎফি রব্বানী এবং নাজমুন নেছার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য তিনি বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে ট্রাস্ট ফান্ডের দাতা অধ্যাপক ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, কয়েকজন শিক্ষক ও দাতা পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।