• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

গাজীপুর কথা

ভিসির বাসভবনে বিদ্যুৎ বিচ্ছিন্ন করলেন শাবিপ্রবির শিক্ষার্থীরা

গাজীপুর কথা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার সন্ধ্যায় গোলচত্বর  অনশনের ১০০ ঘণ্টায় প্রতিবাদী মিছিলে তারা এ ঘোষণা দেয়। এর পরপরই তারা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করে আন্দোলনরত শিক্ষার্থী সাদিয়া আফরিন বলেন, যতক্ষণ শিক্ষার্থীরা অনশনে থাকবে ততক্ষণ ভিসির বাসভবন বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকবে।

এর আগে, প্রতিবাদী মিছিলে শিক্ষার্থীরা জানান, ভিসি ভবনের সামনে আমাদের শিক্ষার্থীরা অনশন করছেন। আর ভেতরে মানুষ ভিসির সঙ্গে দেখা সাক্ষাৎ করবে; এটা কিছুতেই মেনে নেয়া যায় না। আমরা আজ বিকাল চারটা থেকেই পুলিশ এবং সাংবাদিক ব্যতীত সবাইকে ভেতরে না যেতে মানব দেয়াল তৈরি করে রেখেছি।

শিক্ষামন্ত্রীর সঙ্গে আজ দুপুরে বৈঠক করার কথা থাকলেও এখন পর্যন্ত বৈঠকের কোনো নির্দেশনা পাওয়া যায়নি। শিক্ষার্থীরা দ্রুত সমাধানে জন্য আলোচনা করতে দেরি করতে চাচ্ছে না।

এদিকে অনশনরত শিক্ষার্থীদের অবস্থা শোচনীয়। যেকোনো মুহূর্তে খারাপ পরিস্থিতি দেখা দিতে পারে। এজন্য দ্রুত ভিসির পদত্যাগ করার আহ্বান জানিয়েছে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বেগম সিরাজুন্নেসা হলের অব্যবস্থাপনা নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে প্রথমে হল প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদ লিজার পদত্যাগ দাবিতে আন্দোলন শুরু করে ঐ হলের ছাত্রীরা। ছাত্রীদের আন্দোলনের দ্রুত সমাধান না হওয়ায় গণ আন্দোলনে রুপ নেয়। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে ভিসিকে অবরুদ্ধ করে রাখে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ অনুযায়ী পরে ভিসির মদদে পুলিশ শিক্ষার্থীদের উপর হামলা চালায়। ভিসির এমন সিদ্ধান্তে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে ওঠে। এর জেরে শিক্ষার্থীরা ভিসির পদত্যাগ দাবি করে। গত বুধবার দুপুর ১২ টা পর্যন্ত ভিসিকে স্বেচ্ছায় পদত্যাগের আল্টিমেটাম দেয়। ঐ সময়ে ভিসি পদত্যাগ না করায় শিক্ষার্থীরা অনশন শুরু করে।

গাজীপুর কথা
গাজীপুর কথা