রোববার  ১৪ আগস্ট ২০২২,   শ্রাবণ ৩০ ১৪২৯,  ১৬ মুহররম ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এমপিওভুক্ত হবে যোগ্য সব প্রতিষ্ঠান

প্রকাশিত: ১২:৫২, ২ ডিসেম্বর ২০২১

এমপিওভুক্ত হবে যোগ্য সব প্রতিষ্ঠান

অনলাইনে আবেদন করা যেসব প্রতিষ্ঠান যোগ্য বিবেচিত হবে সেসব প্রতিষ্ঠানের সবগুলোই এমপিওভুক্ত করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাজধানীর লক্ষ্মীবাজারের শহীদ সোহরাওয়র্দী কলেজে কেন্দ্র পরিদর্শনের পর এ তথ্য জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, এমপিওভুক্তির আবেদন নেওয়া হচ্ছে।  এটি একটি লম্বা প্রক্রিয়া। যে বাজেট আমরা পাবো, তার মধ্যেই আমরা দেবো। তবে আশা করি যতগুলো প্রতিষ্ঠান যোগ্য বিবেচিত হবে, সকল প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করতে চাই। কাউকে বাদ রাখতে চাই না। যদি আমরা বাজেট কম পাই, তাহলে আমরা হয়তো কম টাকা দেবো, কিন্তু যতটি প্রতিষ্ঠান যোগ্য হবে তাদের সবাই যেন সুবিধাটা পান। যোগ্য হবার পরও কেউ পাবেন, কেউ পাবেন না এই বৈষম্য হওয়াটা ঠিক হবে না।

গত ৩০ সেপ্টেম্বর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ আলাদাভাবে গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী গত ১০ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হয়েছে। এই আবেদন যাচাই-বাছাই করে এমপিওভুক্তির নির্দেশনা দেবে মন্ত্রণালয়।

গাজীপুর কথা