ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দেবে সরকার: শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১৭:৩৭, ১৭ জুলাই ২০২১

শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে দেবে সরকার: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, করোনা মোকাবেলায় রোটারিসহ দেশের বেসরকারী মানবিক প্রতিষ্ঠানগুলো সক্রিয়ভাবে অবহেলিত মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। সরকার শ্রদ্ধাভরে তাদের এই অবদান স্মরণ করে।

মন্ত্রী শনিবার বিকেলে ঢাকার একটি হোটেলে অনুষ্ঠিত রোটারি ইন্ট্যারন্যাশনাল বাংলাদেশ জেলা-৩২৮১ এর অভিষেক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। 

তিনি বলেন, সরকার বিশেষ পরিকল্পনার মাধ্যমে শিক্ষার্থীদের করোনার ক্ষতি পুষিয়ে দেবে। এ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে।
রোটারি গভর্ণর ব্যারিস্টার মোতাসিম বিল্লাহ ফারুকীর সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রোটারির সাবেক গভর্ণরবৃন্দ, ইভেন্ট চেয়ারম্যান হাফিজ উদ্দিন বিপ্লব প্রমুখ।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রীদের জন্য রোটারির ৫০০ ক্লাবের মাধ্যমে ৪২ কোটি টাকা ব্যয়ে যে কমফোর্ট জোন স্থাপন করবে তা শিক্ষা ব্যবস্থায় স্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টিতে ব্যাপক অবদান রাখবে।

রোটরি গভর্ণর ব্যারিস্টার ফারুকী বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় রোটারিয়ানগণ সারাদেশে শুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। অসুস্থদের চিকিৎসা এবং অসহায়দের জন্য দেশের প্রত্যন্ত অঞ্চলে রোটারিয়ানগণ খাবার পৌছে দিচ্ছেন। করোনা ছাড়াও ভবিষ্যত সম্ভাব্য যেকোন দুর্যোগ মোকাবেলায় রোটারির ভুমিকা আরও জোরদার হবে।

গাজীপুর কথা