ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঢাবির সব অফিস ১৯ দিন বন্ধ থাকবে

প্রকাশিত: ১৬:৪৫, ১৫ জুলাই ২০২১

ঢাবির সব অফিস ১৯ দিন বন্ধ থাকবে

ঈদুল আজহা উপলক্ষে ১৮ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব অফিস বন্ধ থাকবে। পরবর্তীতে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত পুনরায় সরকারি বিধিনিষেধ কার্যকর হবে বিধায় বিশ্ববিদ্যালয়ের সব অফিস তখন বন্ধ থাকবে।
ঈদুল আজহা উপলক্ষে পাঁচ দিন এবং ঈদ পরবর্তী সরকার ঘোষিত শাটডাউনের কারণে আরও ১৪ দিন বন্ধ থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব অফিস। তবে ঈদ পরবর্তী ছুটিতে বিশ্ববিদ্যালয়ের জরুরি পরিসেবাগুলো চালু থাকবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ছুটির বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯-এর সংক্রমণরোধে সরকারের আরোপিত বিধিনিষেধ ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত শিথিল করায় বিশ্ববিদ্যালয়ের সব অফিস বৃহস্পতিবার স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা ছিল।

তবে ঈদুল আজহা উপলক্ষে ১৮ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব অফিস বন্ধ থাকবে। পরবর্তীতে ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত পুনরায় সরকারি বিধিনিষেধ কার্যকর হবে বিধায় বিশ্ববিদ্যালয়ের সব অফিস সে সময় বন্ধ থাকবে।
তবে এসময়ে জরুরি পরিসেবা যেমন পানি, বিদ্যুৎ, গ্যাস, চিকিৎসা, ইন্টারনেট সেবা, নিরাপত্তা ও পরিস্কার-পরিচ্ছন্নতাসহ জরুরি ব্যবস্থাপনা এই ছুটির আওতামুক্ত থাকবে। অধিকাংশ কার্যাবলী অনলাইনে সম্পন্ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দায়িত্বপ্রাপ্ত নন বিশ্ববিদ্যালয়ের এমন সব শিক্ষক, কর্মকর্তা কর্মচারী এই ছুটির সময়ে নিজ নিজ বাসায় অবস্থান করবেন। তবে অতি জরুরী প্রয়োজনে কর্মস্থল ছাড়ার ক্ষেত্রে অফিস প্রধান বা কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে। এসময়ে বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার অনুরোধের পাশাপাশি ওই সময়ে সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা জোরদার করার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গাজীপুর কথা