ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পেঁয়াজের কেজি ২২ টাকা

প্রকাশিত: ১২:৩২, ২৮ আগস্ট ২০২২

পেঁয়াজের কেজি ২২ টাকা

পেঁয়াজ

দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থল বন্দরে পাইকারি বাজারে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২ টাকা কেজি দরে। হঠাৎ পেঁয়াজের দাম কমে যাওয়ায় খুশি ক্রেতা-বিক্রেতারা।

হিলি বন্দর বাজার ঘুরে জানা যায়, গত কয়েক দিন কেজিপ্রতি পেঁয়াজের দাম ছিল ২৮ থেকে ৩০ টাকা। তবে আজ ৫ থেকে ৭ টাকা কমে কেজিপ্রতি ২২ থেকে ২৩ টাকা করে বিক্রি হচ্ছে। দাম কমার কারণ হিসেবে ব্যবসায়ীরা বলছেন, চাহিদার তুলনায় আমদানি বেশি, অতিরিক্ত গরম, ক্রেতা সংকট ও ডলারের দাম কমতে শুরু করার কারণে এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা আসাদুল ইসলাম বলেন, বাজারে কিছু দিন থেকে পেঁয়াজের দাম কম। কয়েকেদিন আগে থেকে আজকে কেজিতে ৭ টাকা কম দামে কিনছি এক কেজি পেঁয়াজ। দাম কম হলে নিম্ন আয়ের মানুষগুলোর জন্য ভালো হয়।

হিলি বাজারের পেঁয়াজের পাইকারি ব্যবসায়ী শাহাবুল ইসলাম বলেন, পেঁয়াজ আমদানি বেড়েছে তবে বেচাবিক্রি বর্তমানে অনেক কম। এ ছাড়া ডলারের দাম কমের দিকে তাই পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে ভারত থেকে পেঁয়াজ আমদানি চলমান রয়েছে। ডলারের মূল্য কমতে শুরু করেছে, আশা করি ২০ টাকা কেজিতেও পেঁয়াজ পাওয়া যাবে।

আরো পড়ুন