ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সিআইপি কার্ড পেলেন একেএইচগ্রুপের ডিএমডি আবুল কাশেম

প্রকাশিত: ১৪:৫৭, ২৩ জানুয়ারি ২০২২

সিআইপি কার্ড পেলেন একেএইচগ্রুপের ডিএমডি আবুল কাশেম

প্রথমবারের মতো সিআইপি কার্ড পেলেন একেএইচগ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আবুল কাশেম। বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী গত বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ঢাকায় একটি হোটেলে বিশিষ্ট শিল্পপতি এবং ব্যবসায়ীদের মধ্যে সিআইপি কার্ড প্রদান করেছেন। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এফবিসিসিআই’র প্রেসিডেন্ট জসীম উদ্দিন এবং বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। শিল্প, বাণিজ্য ও পণ্য রপ্তানিতে অবদান রাখার জন্য ১৭৬ জন ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তিকে (সিআইপি) মর্যাদা দিয়েছে সরকার। প্রতি বছর বাণিজ্য মন্ত্রণালয় নির্দিষ্ট মানদণ্ড অনুযায়ী ব্যবসায়ীদের সিআইপি হিসেবে ঘোষণা করে। এবারের তালিকাটি ২০১৮ সালের জন্য।

দেশের রপ্তানিকারক, শিল্পপতি ও ব্যবসায়ীদের জাতীয় পর্যায়ে সম্মাননা প্রদান, উৎসাহ-উদ্দিপনা ও পারস্পরিক প্রতিযোগিতার আবহ সৃষ্টির লক্ষ্যে প্রতিবছর বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো’র (ইপিবি) যৌথ আয়োজনে সিআইপি কার্ড বিতরণ করা হয়।

উল্লেখ্য, শিল্পপতি আবুল কাশেম চট্টগ্রামের সন্দ্বীপে হরিশপুর ইউনিয়নে এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি দীর্ঘ ৩০ বছরেরও বেশি সময় ধরে রপ্তানিমুখী ব্যবসা, অস্ট্রেলিয়ান ইন্ট্যারন্যাশনাল স্কুলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত রয়েছেন। এ ছাড়া সামাজিক ও সেবামূলক কাজের সঙ্গে সুনামের সঙ্গে নিজেকে নিয়োজিত রেখেছেন। 

গাজীপুর কথা

আরো পড়ুন