ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সিটি গ্রুপের প্রধান উপদেষ্টা হলেন পবন চৌধুরী

প্রকাশিত: ০৭:৩২, ২৭ জুলাই ২০২১

সিটি গ্রুপের প্রধান উপদেষ্টা হলেন পবন চৌধুরী

খাদ্য প্রক্রিয়াজাতকরণ খাতের অন্যতম শিল্প প্রতিষ্ঠান সিটি গ্রুপের প্রধান উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) সাবেক নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

পবন চৌধুরী ২০১৪ সালের ৩০ অক্টোবর সচিব পদমর্যাদায় বেজার নির্বাহী চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হন। এর দু’বছর পর সরকারি চাকরির মেয়াদ শেষে অবসরে গেলেও কর্মজীবনে অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে একই পদে আবারও দায়িত্ব দেয় সরকার। পর পর দুইবার নির্বাহী চেয়ারম্যান হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ পান তিনি। 

গত ৬ জুলাই বেজায় তার শেষ কর্ম দিবস ছিল। পবন চৌধুরীকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পক্ষ থেকে গত ৮ জুলাই আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়। 

প্রায় সাত বছর দায়িত্ব পালনকালে দেশের পরিকল্পিত বিনিয়োগ অবকাঠামো উন্নয়নে কাজ করেছেন তিনি। তার নেতৃত্বে বেজা একটি শক্তিশালী ও বহুমাত্রিক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। বেসরকারি খাতকে উজ্জীবিত করার চেষ্টা চালিয়ে শিল্প বিকাশের পথ সুগম করতে নানা পদক্ষেপ নিয়েছেন তিনি। এর ফলে অর্থনৈতিক অঞ্চলে ইতোমধ্যে শিল্প চালু করা সম্ভব হয়েছে।

তিনি নির্বাহী চেয়ারম্যান থাকা অবস্থায় সিটি গ্রুপের সিটি ইজেড প্রতিষ্ঠার চূড়ান্ত লাইসেন্স পেয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানটির হোসেন্দী ইজেড অনুমোদন দেওয়া হয়। সিটি ইজেডে ছয়টি শিল্পপ্রতিষ্ঠানকে জমি বরাদ্দ দেওয়া হয়েছে। এতে বিনিয়োগ হয়েছে ৪১ কোটি ৪৬ লাখ ডলার। পাশাপাশি ২ হাজার ৩৫০ জনের কর্মসংস্থান হয়েছে।

গাজীপুর কথা

আরো পড়ুন