ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পদ্মাসেতু চালু হচ্ছে জুনে, বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতি

প্রকাশিত: ১৮:৩২, ২০ মে ২০২২

পদ্মাসেতু চালু হচ্ছে জুনে, বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতি

পদ্মা সেতু জুনের শেষে উদ্বোধন হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তবে উদ্বোধনের তারিখটি এখনও ঠিক হয়নি। বৃহস্পতিবার (১৯ মে) মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ‘পদ্মা সেতু নিয়ে কথা হয়েছে মন্ত্রিসভার বৈঠকে। আজকে যেটা আলোচনা হয়েছে, আমার মনে হচ্ছে, আগামী ৪/৫/৬ দিনের মধ্যে জিনিসটা প্রধানমন্ত্রী নিজেই ক্লিয়ার করবেন। পদ্মা সেতু জুন মাসের শেষে উদ্বোধন হচ্ছে, এটা তো উনি বলেই দিয়েছেন। আমরাও রেডি আছি। আশা করছি, লাস্ট উইকের আগেই ব্রিজ রেডি হয়ে যাবে।’

বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তুতি: আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের জন্য ম্যুরাল ও ফলক নির্মাণের কাজ চলছে। মাওয়া ও জাজিরা প্রান্তে ৪০ ফুট উচ্চতার দুটি ম্যুরাল নির্মিত হচ্ছে। দুটি ম্যুরালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি থাকবে। এর পাশে নির্মাণ করা হচ্ছে উদ্বোধনী ফলক। 

৩০ মের মধ্যে পদ্মা সেতুতে বিদ্যুৎসংযোগ পাওয়া যাবে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন। এ ক্ষেত্রে ৩১ মে বা ১ জুন থেকে রাতে সেতুর ল্যাম্পপোস্টগুলো আলো ছড়াবে। ১৫ মে মুন্সিগঞ্জ পল্লি বিদ্যুৎ সমিতিকে পদ্মা সেতুতে বিদ্যুৎসংযোগ দেওয়ার জন্য চিঠি দেয় পদ্মা সেতু প্রকল্প কর্তৃপক্ষ। 

চিঠিতে বলা হয়, ৩০ জুনের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে এবং এর মধ্যে যানবাহন চলাচলের জন্য সেতুটি উন্মুক্ত করে দেওয়া হবে। এ লক্ষ্যে মূল সেতুতে ৮০ কিলোওয়াট বিদ্যুৎ ৩০ মের মধ্যে সরবরাহ করতে হবে।

গাজীপুর কথা

আরো পড়ুন