ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ফেসবুকে শিক্ষক দম্পতির বিরুদ্ধে আপত্তিকর পোস্ট, অতঃপর...

প্রকাশিত: ১৪:০৩, ২৫ মে ২০২২

ফেসবুকে শিক্ষক দম্পতির বিরুদ্ধে আপত্তিকর পোস্ট, অতঃপর...

ফেসবুকে শিক্ষক দম্পতির বিরুদ্ধে আপত্তিকর পোস্ট

পটুয়াখালীর কলাপাড়ায় ফেসবুকে শিক্ষক দম্পতির বিরুদ্ধে মানমর্যাদা হানিকর, আক্রমণাত্মক তথ্য প্রচারের অভিযোগ উঠেছে রুবেল চৌধুরী ওরফে অপূর্ব মাহমুদ চৌকিদার (৩০) ও মহিউদ্দীন সাগরের (২৫) বিরুদ্ধে।

এ অভিযোগে ওই দুই যুবককে গ্রেফতার করে মঙ্গলবার দুপুরে আদালতে সোপর্দ করেছে পুলিশ। আদালত এদের দুইজনকে পটুয়াখালী কারাগারে প্রেরণ করেন।

পুলিশ জানায়, সোমবার রাতে আসামি রুবেল চৌধুরীকে ঢাকা থেকে এবং মহিউদ্দীন সাগরকে উপজেলার লালুয়া থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করা হয়। তারা দীর্ঘদিন ধরে এক শিক্ষক দম্পতির বিরুদ্ধে ফেসবুকে মানমর্যাদা হানিকর, আক্রমণাত্মক, বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করছিলেন।

তাদের বিরুদ্ধে ওই শিক্ষক দম্পতি ১১ মে থানায় জিডি দায়ের করেন। এরপরও বিভিন্ন সময় তাদের ফেসবুক আইডি ব্যবহার করে মিথ্যা, ভিত্তিহীন নানান তথ্য উপাত্ত প্রচার করায় ২৩ মে কলাপাড়া থানায় উল্লিখিত দুইজনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০-১২ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, আসামি রুবেল চৌধুরী ও মহিউদ্দীন সাগর আইনশৃঙ্খলা অবনতি ঘটানোর লক্ষ্যে অনুমতি ব্যতীত পরিচিতি তথ্য সংগ্রহ করে মানমর্যাদা হানিকর, আক্রমণাত্মক তথ্য প্রচারের দায়ে অভিযুক্ত। এদের দুইজনকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। মামলাটি তদন্তের স্বার্থে আসামিদের নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে রিমান্ড আবেদন করবেন বলে জানান তিনি।

আরো পড়ুন