ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বেগমগঞ্জে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

প্রকাশিত: ১৬:০৩, ২৩ মে ২০২২

বেগমগঞ্জে হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

নোয়াখালীর বেগমগঞ্জে চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান আসামি জাহাঙ্গীর আলমকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন বিভাগ (সিআইডি) নোয়াখালী।

সোমবার দুপুরে গ্রেফতারকৃত আসামিকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এরআগে রোববার রাতে ঢাকা জেলার ডেমরা থানার সারুলিয়ার হাজী নগর চেয়ারম্যান মাঠে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জাহাঙ্গীর আলম বেগমগঞ্জের গোপালপুর ইউনিয়নের মহুবুল্যাপুর গ্রামের মৃত তবারক উল্যাহর ছেলে।

জানা গেছে, আসামি জাহাঙ্গীর আলম ২০১৮ সালে ২৫ সেপ্টেম্বর মোবাইলে গোপালপুর ইউনিয়নের মহুবুল্যাপুর গ্রামের আবদুল আজিজের ছেলে রফিকুল ইসলাম রুবেলকে (২৭) কথা আছে বলে বাড়ির সামনে ডেকে নেয়। পরে জাহাঙ্গীর ও তার সহযোগিরা দেশিয় ধারালে অস্ত্র দিয়ে এলোপাতাড়ি রুবেলকে কুপিয়ে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। জাহাঙ্গীরের চাপাতির কোপে রুবেলের শরীর থেকে ডানহাত বিচ্ছিন্ন হয়ে যায়। পরে স্থানীয়রা এগিয়ে আসলে পালিয়ে যায় সন্ত্রাসীরা। আহত রুবেলকে উদ্ধার করে নেয়াখালী সদর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলের ২০০ গজ উত্তরের কবরস্থান থেকে ভিকটিমের কাটা ডান হাত উদ্ধার করে।

সিআইডি জানান, ঘটনার পর থেকে প্রধান আসামি জাহাঙ্গীর আলম গ্রেফতার এড়াতে দীর্ঘ ৩ বছরের অধিক সময় আত্মগোপনে ছিল। রোববার রাতে ঢাকার ডেমরা থানার সারুলিয়ার হাজী নগর চেয়ারম্যান মাঠে থেকে তাকে গ্রেফতার করা হয়। 

সিআইডি নোয়াখালীর বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলার গুরুত্ব বিবেচনায় সিআইডি নোয়াখালী মামলাটি স্ব-উদ্যোগে অধিগ্রহন করে। মামলার সকল উপাত্ত বিশ্লেষণ করে আসামির অবস্থান শনাক্ত করে ঢাকা থেকে জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়। হত্যাকাণ্ডের সাথে জড়িত অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। আসামি জাহাঙ্গীর আলমের ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ সোমবার আদালতে সোপর্দ করা হয়েছে।

গাজীপুর কথা

    আরো পড়ুন