ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ফরিদপুরে বিএসএমএমসি হাসপাতালে সক্রিয় ৮ দালাল গ্রেফতার

প্রকাশিত: ১৪:৫৬, ১৯ নভেম্বর ২০২১

ফরিদপুরে বিএসএমএমসি হাসপাতালে সক্রিয় ৮ দালাল গ্রেফতার

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল  কলেজ (বিএসএমএমসি) হাসপাতালে পুলিশের অভিযানে দালাল চক্রের আট সক্রিয় সদস্য গ্রেফতার হয়েছে। বৃহস্পতিবার বিকেলে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) জামাল পাশা।

গ্রেফতারকৃতরা হলো- শাহিন শেখ, রাসেল শেখ, জামাল প্রামাণিক ওরফে নাসির, প্লাবন মোল্যা, কামরুজ্জামান ওরফে রাব্বি শেখ, নাহিদ মৃধা, শহিদুল বিশ্বাস ও রোমান হোসেন। তারা হাসাপাতালে আসা রোগীদের ভাগিয়ে বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালে নেয়ার কাজ করত। শুক্রবার কোতয়ালী থানার এসআই মাসুদ ফকিরের করা মামলায় তাদের আদালতে নেয়া হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) জামাল পাশা বলেন, গ্রেফতারকৃতরা দূর-দরান্ত থেকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আসা রোগী ও তাদের স্বজনদের জিম্মি করে হয়রানি করে আসছিল। বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার সকাল  পর্যন্ত অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতরা নানা প্রলোভন ও ভয়ভীতি দেখানোর পাশাপাশি রোগী ও স্বজনদের ভুল বুঝিয়ে বেসরকারি ক্লিনিক ও ডায়গানস্টিক সেন্টারে নিয়ে প্রতারণা করত। এছাড়া রোগীদের প্রেসক্রিপশন নিয়ে পছন্দের ফার্মেসি থেকে চড়ামূল্যে ওষুধ কিনতে বাধ্য করত।

গ্রেফতারকৃতদের সঙ্গে জড়িত ক্লিনিক মালিকদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলেও হুঁশিয়ারি দেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা।

গাজীপুর কথা

    আরো পড়ুন