ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শিশু ধর্ষণ মামলার আসামি ৫ বছর পর গ্রেফতার

প্রকাশিত: ০৭:৩৯, ২৫ জানুয়ারি ২০২২

শিশু ধর্ষণ মামলার আসামি ৫ বছর পর গ্রেফতার

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় পাঁচ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় করা মামলার পলাতক আসামি মো. শিপনকে (২৭) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

সোমবার (২৪ জানুয়ারি) দিবাগত রাতে আনোয়ারা উপজেলার চাতুরী চৌমুহনী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
জানা গেছে, গ্রেফতার শিপন চন্দনাইশের কেশুয়া এলাকার মো. সেলিমের ছেলে।

র‍্যাব সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৮ ফেব্রুয়ারি দুপুরে পাশের বাড়ির উঠানে খেলতে থাকা এক শিশুকে কৌশলে ডেকে নিয়ে ধর্ষণ করেন শিপন। পরে শিশুটির কান্না শুনে একপর‍্যায়ে তার মা বিষয়টি জেনে যায়। ভুক্তভোগী শিশুকে উদ্ধার করে প্রথমে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার ইউনিটে ভর্তি করা হয়।

এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে চন্দনাইশ থানায় শিপনকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ওই বছরের ২১ জুন আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বর্তমানে মামলাটি নারী ও শিশু নির‍্যাতন দমন ট্রাইব্যুনাল চট্টগ্রাম-এ আদালতে বিচারাধীন রয়েছে।

তবে ঘটনার শুরু থেকে পলাতক ছিলেন আসামি শিপন। সম্প্রতি তার অবস্থান আনোয়ারা উপজেলা এলাকায় শনাক্ত করে র‍্যাব। এরপর সোমবার দিবাগত রাতে উপজেলার চাতরী চৌমুহনী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে চট্টগ্রাম র‍্যাবের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ বলেন, গ্রেফতার শিপন ভুক্তভোগী শিশুকে প্রায় সময় আদর-সোহাগ করতেন। ভুক্তভোগীর মা কোনো সময় বিষয়টি নিয়ে সন্দেহ করতেন না। একপর‍্যায়ে শিপন কৌশলে শিশুটিকে ধর্ষণ করে। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় আসামির অনুপস্থিতিতে বিচার চলছিল। গ্রেফতার শিপনকে আইনানুগ ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট ধানায় হস্তান্তর করা হয়েছে।

গাজীপুর কথা

আরো পড়ুন