ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টেকনাফে ৪০ হাজার ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

প্রকাশিত: ১৭:২৭, ২৪ জানুয়ারি ২০২২

টেকনাফে ৪০ হাজার ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

কক্সবাজারের হ্নীলার আলীখালী গ্রামের সোলার প্যানেলের সামনে থেকে ৪০ হাজার ইয়াবাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব-১৫। গত বুধবার (১৯ জানুয়ারি) রাতে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- মুছনী রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের মৃত আব্দুল গফুরের ছেলে আব্দুল মতলব ও একই ক্যাম্পের মো. হাফেজ উল্লাহর ছেলে মো. আরিফ।

র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার সিনিয়র সহকারী পরিচালক (ল এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নস্থ আলীখালী গ্রামের সোলার প্যানেলের সামনে টেকনাফ-কক্সবাজার পাকা রাস্তার ওপর অভিযান চালায় র‌্যাব-১৫। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালানোর চেষ্টা করলে আব্দুল মতলব ও মো. আরিফকে আটক করা হয়।

পরে উপস্থিত পথচারীদের সামনে আটককৃতদের দেহ ও হাতে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে ৪০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান ঐ কর্মকর্তা।

এছাড়া কক্সবাজারের উখিয়ায় মাদক ব্যবসায়ীদের সঙ্গে বিজিবির গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় পাচারকারীদের ফেলে যাওয়া ৫ কেজি ক্রিস্টাল মেথ (আইস) উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধারকৃত আইসের মূল্য ২৫ কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি। গত বৃহস্পতিবার রাতে মিয়ানমার থেকে আসা মাদক চালানটি পাচারের চেষ্টাকালে উখিয়ার পালংখালী ব্রিজ এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে বলে দাবি করেছে বিজিবি।

গাজীপুর কথা

আরো পড়ুন