ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দম্পতিকে নির্যাতনের ঘটনায় যুবদল নেতা গ্রেফতার

প্রকাশিত: ১৪:৪৯, ১১ সেপ্টেম্বর ২০২১

দম্পতিকে নির্যাতনের ঘটনায় যুবদল নেতা গ্রেফতার

নওগাঁর মহাদেবপুরে টর্চার সেলে মিঠুন চৌধুরী (২৭) ও তার স্ত্রী শ্যামলী রাণীকে (২৫) মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় প্রধান অভিযুক্ত রুহুল আমিনকে (৩৪) গ্রেফতার করেছে র‌্যাব।
শুক্রবার রাত ২টার দিকে রাজশাহী মহানগরীর আজির মোড় এলাকার শ্বশুরবাড়ি থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৫, রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল।
র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লে.কর্নেল জিয়াউর রহমান তালুকদার শনিবার দুপুরে এক প্রেসব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনার পর থেকে আত্মগোপনে ছিলেন রুহুল। তাকে গ্রেফতার করতে র‌্যাব তৎপর ছিল। শ্বশুরবাড়ি আসার খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। রুহুল মহাদেবপুরের দক্ষিণ হোসেনপুর গ্রামের মৃত আবুল কালাম আজাদের ছেলে। তিনি উপজেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য।
র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক আরও জানান, অভিযুক্ত রুহুল আমিন ওই দম্পতির নার্সারি থেকে বিভিন্ন জাতের চারাগাছ কিনতেন। রুহুল গত ১৫ আগস্ট সকালে মিঠুন চৌধুরীকে ডেকে পাঠান। এরপর তার টর্চার সেলে আটকে রেখে মুক্তিপণ দাবি করেন। চাহিদামতো টাকা না পেয়ে ধারালো অস্ত্র দিয়ে মিঠুনের পায়ের রগ কেটে দেওয়া হয়। এছাড়া চিমটি দিয়ে হাতের আঙ্গুল জখম করা হয়। হাতুড়ি দিয়েও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করা হয়। এভাবে তিন দিন সেখানে আটকে রাখা হয়।
১৭ আগস্ট মিঠুনের স্ত্রী শ্যামলী রাণী রুহুল আমিনের কাছে যান। সেখানে রুহুল আমিন ও তার দুই স্ত্রী শ্যামলীকে মারপিট করে মাথার চুল কেটে দেন। খবর পেয়ে পুলিশ শ্যামলী ও তার স্বামীকে রুহুলের টর্চার সেল থেকে উদ্ধার করে। পরে এ নিয়ে থানায় মামলা করেন শ্যামলী।
এরপর পুলিশ রুহুল আমিনের দুই স্ত্রী রুবাইয়া আকতার বৃষ্টি (২২) ও মুক্তা পারভীনকে (২১) গ্রেফতার করে। জব্দ করা হয় রুহুলের প্রাইভেটকার ও সই নেওয়া ফাঁকা স্ট্যাম্প। তবে পলাতক ছিলেন রুহুল।
র‌্যাব আরও জানায়, অভিযুক্ত রুহুল আমিনের টর্চার সেলে প্রায়ই মাদকের ও যৌনকর্মের আসর বসত। রুহুল তার প্রাইভেটকার ব্যবহার করে বিভিন্ন স্থানে মাদকের চালান পৌঁছে দিতেন। কেউ এসব কাজের বিরোধিতা করলে তাকে নির্যাতনের শিকার হতে হতো। মাদকের আসরে জিম্মি করে অনেকের সর্বস্ব হাতিয়ে নেওয়ারও অভিযোগ রয়েছে যুবদলের এই নেতার বিরুদ্ধে। গ্রেফতারের সময় রুহুলের কাছ থেকে কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

গাজীপুর কথা

আরো পড়ুন