ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পুতুলের জামা বানানোর কথা বলে শিশুকে ধর্ষণ, দর্জির যাবজ্জীবন

প্রকাশিত: ২০:৩৬, ২৮ আগস্ট ২০২২

পুতুলের জামা বানানোর কথা বলে শিশুকে ধর্ষণ, দর্জির যাবজ্জীবন

দণ্ডিতকে কারাগারে পাঠায় আদালত

কুষ্টিয়ার কুমারখালীতে শিশু ধর্ষণ মামলায় আবু হানিফ ওরফে হানিফ দর্জি নামে এক বৃদ্ধকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার দুপুরে কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক সৈয়দ হাবিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। দণ্ডিত হানিফ কুমারখালী উপজেলার হাবাসপুর গ্রামের সোলাইমান ওরফে শলক মোল্লার ছেলে।

মামলার বিবরণ দিয়ে আদালতের পিপি অনুপ কুমার নন্দী জানান, ২০১৮ সালের ২৮ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে হানিফ দর্জির দোকানের সামনে যায় পাঁচ বছরের ওই শিশু। সে সময় তাকে পুতুলের জামা বানিয়ে দেওয়ার কথা বলে দোকানের ভেতরে নিয়ে ধর্ষণ করেন। একই সঙ্গে কাউকে কিছু না বলার জন্য ভয় দেখান। কিন্তু বাড়ি ফিরে মায়ের কাছে বিষয়টি খুলে বলে শিশুটি। পরে মেয়েকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া একই দিন কুমারখালী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে হানিফের বিরুদ্ধে মামলা করেন ভুক্তভোগীর বাবা।

মামলাটি তদন্ত শেষে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি হানিফের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন কুমারখালী থানার এসআই মাসুদুর রহমান। দীর্ঘ শুনানি শেষে রোববার এ রায় দেয় আদালত। জরিমানার এক লাখ টাকা ভুক্তভোগী শিশুর ক্ষতিপূরণ হিসেবে গণ্য হবে বলেও রায়ে উল্লেখ করা হয়েছে।

আরো পড়ুন