ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শিশু ধর্ষণ চেষ্টা, আসামির ১০ বছর কারাদণ্ড

প্রকাশিত: ১৯:০৫, ২৪ আগস্ট ২০২২

আপডেট: ১৯:০৮, ২৪ আগস্ট ২০২২

শিশু ধর্ষণ চেষ্টা, আসামির ১০ বছর কারাদণ্ড

রায় ঘোষণার পর আসামি ভজন রায়কে কারাগারে নিয়ে যাচ্ছে পুলিশ

এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে ভজন রায় নামে এক আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিচারক রোকনুজ্জামান এ রায় দেন। এছাড়া আদালত এক লাখ টাকা জরিমানা করে ঐ টাকা ভিকটিমকে দেওয়ার আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, রংপুরের পীরগাছা উপজেলার একটি গ্রামের এক শিশুকে ২০১৯ সালের ১০ অক্টোবর বিকেলে আসামি ভজন রায় তার বাড়ি থেকে ডেকে আনেন। এরপর ভজন রায় শিশুটিকে কৌশলে নিজের বাড়ি নিয়ে গিয়ে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় শিশুটির চিৎকারে লোকজন এগিয়ে আসলে ভজন রায় পালিয়ে যান।

এ ঘটনায় শিশুটির বাবা বাদী হয়ে পীরগাছা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেন। মামলাটির তদন্ত শেষে এসআই বুলবুল হোসেন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় সাক্ষ্য গ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত ভজেন রায়কে দোষী সাব্যস্ত করে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানার আদেশ দেন।

বাদী পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, সাক্ষ্য প্রমাণ দিয়ে বাদী পক্ষ সন্দেহাতীত ভাবে মামলাটি প্রমাণ করেছে। আদালত আসামিকে সাজা দেওয়ায় আমরা সন্তোষ প্রকাশ করছি।

আরো পড়ুন