ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে নেত্র নিউজের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৮:০৪, ২৪ আগস্ট ২০২২

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে নেত্র নিউজের বিরুদ্ধে মামলা

নেত্র নিউজের বিরুদ্ধে মামলা

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে হাসিনুর রহমান নামে এক ব্যক্তিসহ নেত্র নিউজ নামে একটি নিউজ পোর্টালের বিরুদ্ধে রংপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। রংপুর সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন রংপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ।

বুধবার বিকাল তিনটার দিকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ।

মামলায় আসামি হাসিনুর রহমান কুমিল্লার লাকসাম উপজেলার নাথের পাথুয়া বিনয়ঘর গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। অপর আসামির নাম উল্লেখ না থাকলেও প্রতিষ্ঠান হিসেবে নেত্র নিউজ রয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নেত্র নিউজ আইডিতে একটি ভিডিওসহ পাবলিক পোস্ট নজরে আসে। সেখানে নেত্র নিউজ ফেসবুকে ‌'আয়নার ঘরে বন্দী ডিজিএফআইয়ের গোপন বন্দীশালা' শিরোনামে একটি মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক ভিডিও প্রচার করেছে। ভাইরাল হওয়া ওই ভিডিওসহ পোস্টটি রাষ্ট্র ও সরকারবিরোধী। যেখানে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করাসহ আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে। মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এই অপপ্রচারের কারণে ৫০ হাজার কোটি টাকার অধিক ক্ষতি হয়েছে।

তিনি বলেন, অপপ্রচারের এ বিষয়টি আদালত আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, মুক্তিযুদ্ধ ও আওয়ামী লীগের পক্ষের মানুষের অনুভূতিতে মিথ্যা এই অপপ্রচার আঘাত করেছেন বলেও মামলার বাদী তার এজাহারে উল্লেখ করেন।

আরো পড়ুন