ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অব্যাহতি পেলেন শিক্ষক হৃদয় মণ্ডল

প্রকাশিত: ২১:০৮, ১৭ আগস্ট ২০২২

অব্যাহতি পেলেন শিক্ষক হৃদয় মণ্ডল

হৃদয় চন্দ্র মণ্ডল

মুন্সীগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞানের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল ধর্ম অবমাননার অভিযোগে দায়ের করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় জেলার আমলি আদালত-১ এর বিচারক জশিতা ইসলাম তাকে মামলা থেকে অব্যাহতি দেন। 

হৃদয় চন্দ্র মণ্ডলের আইনজীবী শাহীন মোহাম্মদ আমানউল্লাহ জানান, মঙ্গলবার মামলা থেকে অব্যাহতি পেয়েছেন শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। বুধবার (১৭ আগস্ট) আদেশের কাগজপত্র পেয়েছি। পুলিশের চূড়ান্ত প্রতিবেদনে বলা হয়েছে, তার বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা। তাকে অযথাই হয়রানি করা হয়েছে।

জেলা কোর্ট পুলিশের জিআরও জসিম উদ্দিন বলেন, এই মামলার চূড়ান্ত রিপোর্ট দিয়েছে মুন্সীগঞ্জ সদর থানা পুলিশ। পরে গতকাল মঙ্গলবার মুন্সীগঞ্জ আমলি আদালত ১ এর বিচারক জশিতা ইসলাম চূড়ান্ত রিপোর্টটি গ্রহণ করলে মামলা থেকে অব্যাহতি পান হৃদয় মণ্ডল।

প্রসঙ্গত, গত ২২ মার্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ ধর্ম অবমাননার অভিযোগে হৃদয় মণ্ডলের বিরুদ্ধে মামলা করেছিলেন। ২০ মার্চ দশম শ্রেণির মানবিক শাখার বিজ্ঞানের ক্লাসে বিজ্ঞান ও ধর্মের দৃষ্টিভঙ্গিগত ফারাক নিয়ে শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দিয়েছিলেন হৃদয় মণ্ডল। সেই আলোচনা রেকর্ড করে ছড়িয়ে দিয়ে তার বিরুদ্ধে ধর্ম অবমাননার মামলা করা হয়। ২২ মার্চ পুলিশ তাকে গ্রেফতার করে। তার গ্রেফতার নিয়ে তখন দেশজুড়ে ব্যাপক সমালোচনা হয়। ১০ এপ্রিল জামিনে মুক্তি পান হৃদয় মণ্ডল। 

আরো পড়ুন