ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নিউমার্কেটে সংঘর্ষে কারাগারে ফাস্টফুড দোকানের দুই কর্মচারী

প্রকাশিত: ০৬:২৭, ১৬ মে ২০২২

নিউমার্কেটে সংঘর্ষে কারাগারে ফাস্টফুড দোকানের দুই কর্মচারী

শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের সময় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় রিমান্ড শেষে নিউমার্কেট ক্যাপিটাল ফাস্টফুড দোকানের দুই কর্মচারী মো. বাবু হোসেন ও কাওসারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
গত রোববার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
গত ১১ মে তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর  মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর তাদের পাঁচদিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন। 
গত ২২ এপ্রিল শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে বাসা থেকে মকবুল হোসেনকে গ্রেফতার করা হয়। পরদিন ২৩ এপ্রিল এ মামলায় আসামি মকবুলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বর্তমানে সে কারাগারে আটক রয়েছে।
এছাড়া নাহিদ হাসানের মৃত্যুর ঘটনায় করা হত্যা মামলায় রিমান্ড শেষে ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থী হিসাববিজ্ঞান বিভাগের আব্দুল কাইয়ূম, সমাজবিজ্ঞান বিভাগের পলাশ ও ইরফান, বাংলা বিভাগের ফয়সাল, ইসলামের ইতিহাস বিভাগের জুনায়েদ কারাগারে আটক ছিল। পরবর্তীতে পুলিশের কাজে বাধা দেওয়ার মামলায় তাদের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বর্তমানে তারা রিমান্ড শেষে কারাগারে রয়েছে।
এদিকে পুলিশের কাজে বাধা অভিযোগে করা মামলায় আসামি মো. মেহেদী হাসান বাপ্পি আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। এছাড়া নাহিদ হাসান হত্যা মামলায় আসামি মাহমুদুল হাসান সিয়াম এবং পুলিশের কাজে বাধা অভিযোগে করা মামলায় আসামি মো. মোয়াজ্জেম হোসেন সজিবকে কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে, গত ৬ মে নাহিদ হত্যা মামলায় আসামি সিয়ামের  তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। একই সঙ্গে পুলিশের কাজে বাধা অভিযোগে করা মামলায় আসামি বাপ্পি ও সজীবের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গাজীপুর কথা

আরো পড়ুন