ঢাকা,  বৃহস্পতিবার  ২৮ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দুদকের মামলায় পিকে হালদারের বান্ধবী নাহিদার জামিন নামঞ্জুর

প্রকাশিত: ১৬:০২, ১০ মে ২০২২

দুদকের মামলায় পিকে হালদারের বান্ধবী নাহিদার জামিন নামঞ্জুর

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় গ্লোবাল ইসলামী (সাবেক এনআরবি গ্লোবাল) ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পিকে হালদার) বান্ধবী নাহিদা রুনাইয়ের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। 

মঙ্গলবার দুদকের আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা মো. জুলফিকার জানান, সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। 

এদিন আসামি নাহিদা রুনাইয়ের পক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। অন্যদিকে দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করেন।

গত বছর ১৬ মার্চ বিকেল ৪টায় রাজধানীর মতিঝিল এলাকা থেকে নাহিদা রুনাইকে গ্রেফতার করে দুদক।

দুর্নীতি দমন কমিশন (দুদক) অবৈধ ক্যাসিনো মালিকদের সম্পদের তদন্ত শুরু করলে পিকে বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে।

২০২০ সালের ৮ জানুয়ারি প্রায় ২৭৪ কোটি ৯১ লাখ টাকার সম্পত্তি অর্জনের অভিযোগে পিকে হালদারের বিরুদ্ধে মামলা করে দুদক। এরপর ২০২০ সালের ২ ডিসেম্বর আদালত পিকে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। 

কানাডায় অবস্থানকারী পিকে হালদার ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (আইএলএফএসএল) থেকে আড়াই হাজার কোটি টাকা, ফাস ফাইন্যান্স থেকে দুই হাজার ২০০ কোটি টাকা, পিপলস লিজিং থেকে তিন হাজার কোটি টাকা এবং রিলায়েন্স ফাইন্যান্স থেকে আড়াই হাজার কোটি টাকা আত্মসাৎ করেছেন। 

পিকে হালদারের অর্থ পাচারের বিষয়গুলো দেখভাল করতেন নাহিদা। এছাড়া বাংলাদেশ ব্যাংকসহ অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান ও সরকারের ওপর মহলকে ম্যানেজ করতেন তিনি। আর এসব কাজের পুরস্কার হিসেবে নাহিদাকে শূন্য থেকে কোটিপতি বানান পিকে হালদার।

গাজীপুর কথা

আরো পড়ুন