ব্রেকিং:
"করোনায় তিনজনের মৃত্যু, শনাক্ত ২৬১"
  • শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

রাজারবাগ পীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

গাজীপুর কথা

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২১  

রাজারবাগ পীর দিল্লুর রহমানের বিরুদ্ধে দেশের বিভিন্ন অঞ্চলে সাত হাজার একর জমি ক্রয় ও দখল করার অভিযোগ উঠেছে। এ নিয়ে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন বলে জানিয়েছেন দুদক সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার।
অনুসন্ধানে কর্মকর্তারা হলেন দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম, উপসহকারী পরিচালক মো. আলতাফ হোসেন। মঙ্গলবার দুদক কার্যালয় সেগুনবাগিচায় নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন দুদক সচিব।
তিনি বলেন, ‘রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমানের বিরুদ্ধে সাধারণ মানুষকে ধর্মের নামে ধোঁকা দেওয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে সাত হাজার একর জমি ক্রয় ও অবৈধভাবে রাবার বাগান দখলসহ অন্যান্যভাবে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আদালত তদন্ত করার নির্দেশ দিয়েছেন। তার ভিত্তিতে তিন সদস্যের টিম গঠন করে অনুসন্ধানী কার্যক্রম শুরু করেছে দুদক।’ 
মু. আনোয়ার আরও বলেন, আদালতের নির্দেশে টিমকে ৩০ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কর্মকর্তারা ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছেন। নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবেদন তৈরি না হলে তারা আদালতে সময় চাইতে পারেন। আশা করছি, এই সময়ের মধ্যে প্রতিবেদন তৈরি হয়ে যাবে।
জিজ্ঞাসাবাদের প্রয়োজন হলে পীরকে ডাকা হবে কি না? এই প্রশ্নে সচিব বলেন, জিজ্ঞাসাবাদের প্রয়োজন হলে অনুসন্ধানী টিম তাকে ডাকবে অথবা তার কার্যালয়েও যেতে পারে। এটি টিমের সদস্যরা যেখানে করলে ভালো মনে করবেন, তারা সেখানে করতে পারেন।
বিদেশে পালিয়ে যাওয়া বন্ধে কোনো ব্যবস্থা নিতে হবে কি না? এই প্রশ্নে তিনি বলেন, আদালতের নির্দেশেই এই অনুসন্ধান শুরু হয়েছে। কর্মকর্তারা তাদের সার্বিক কার্যক্রম আদালতকে অবহিত করবেন। সেক্ষেত্রে আদালত ও দুদক টিম প্রয়োজন মনে করলে ব্যবস্থা নেবে।

গাজীপুর কথা
গাজীপুর কথা