ঢাকা,  বৃহস্পতিবার  ২৫ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্ত্রীসহ অবসরপ্রাপ্ত কর্নেল শহিদ উদ্দিনের দশ বছরের সাজা

প্রকাশিত: ০৮:১৪, ১ সেপ্টেম্বর ২০২১

স্ত্রীসহ অবসরপ্রাপ্ত কর্নেল শহিদ উদ্দিনের দশ বছরের সাজা

রাজধানী ক্যান্টনমেন্ট থানার বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় অবসরপ্রাপ্ত কর্নেল শহিদ উদ্দিন চৌধুরী এবং তার স্ত্রী মিসেস ফারজানা আনজুম খানকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। 
বুধবার (১ সেপ্টেম্বর) ঢাকার ৮ম অতিরিক্ত মহানগর দায়রা জজ সৈয়দা হাফছা ঝুমা এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণাতে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে তাদের আরও ৬ মাস কারাভোগ করতে হবে।
মামলার অপর দুই আসামি সৈয়দ আকিদুল আলী ও খোরশেদ আলম পাটওয়ারীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেওয়া হয়েছে।
কর্নেল শহিদ উদ্দিন চৌধুরী ও তার স্ত্রী মিসেস ফারজানা আনজুম খান পলাতক রয়েছেন। আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাসহ সাজা পরোয়ানা ইস্যু করেছেন। আরেক আসামি জহুরুল হক খন্দকার মারা যাওয়ায় তাকে মামলার দায় থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আদালত সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
২০১৯ সালের ১৫ জানুয়ারি রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় শহীদ উদ্দিন খানের বাসায় অভিযান চালিয়ে দুটি পিস্তল, ছয়টি গুলি, দুটি শটগান ও তিন লাখ জাল টাকা উদ্ধার করা হয়। পরে এই ঘটনায় ১৭ জানুয়ারি বিপ্লব কুমার শীল বাদী হয়ে রাজধানীর ক্যান্টনমেন্ট থানার বিশেষ ক্ষমতা আইনের মামলাটি দায়ের করেন। 
এই মামলায় অভিযোগপত্রে থাকা ২১ জন সাক্ষীর মধ্যে আদালতে বিভিন্ন সময়ে ১০ জন সাক্ষী দিয়েছেন। এছাড়াও জব্দ তালিকায় থাকা ৪ জন সাক্ষীর মধ্যে ৩ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। সর্বমোট এই মামলায় ১৩ জন সাক্ষী আদালতে সাক্ষ্যপ্রদান করেছেন। 

গাজীপুর কথা

আরো পড়ুন