ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বান্দরবানে ৩ বিচ্ছিন্নতাবাদীসহ জামাতুল আনসারের ১৭ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: ২২:১৮, ৭ ফেব্রুয়ারি ২০২৩

বান্দরবানে ৩ বিচ্ছিন্নতাবাদীসহ জামাতুল আনসারের ১৭ সদস্য গ্রেপ্তার

গ্রেপ্তার

বান্দরবানের থানচি উপজেলা থেকে জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র ১৭ জন সদস্য ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ভোর থেকে থানচি উপজেলার রেমাক্রি ব্রিজ সংলগ্ন এলাকায় র‍্যাবের সঙ্গে জঙ্গি ও পাহাড়ি সন্ত্রাসীদের গুলি বিনিময় চলে। এর এক পর্যায়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

নতুন বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ও নব্য জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার জঙ্গি সদস্যরা একটি ক্যাম্পে অবস্থান করছে বলে সংবাদ পায় র‌্যাব। এ সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে বান্দরবানের রেমাক্রি প্রাংসা এলাকায় অভিযান চালায় র‌্যাব। 

এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে জঙ্গি ও কেএনএফ সদস্যরা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছুড়লে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। গুলি বিনিময়ের ঘটনায় র‌্যাবের ৮ সদস্য আহত হন।

অভিযান শেষে জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ১৭ জন ও পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠনের তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়। এছাড়া উদ্ধার করা হয় বিপুল পরিমাণ দেশি, বিদেশি অস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম, গোলাবারুদ ও নগদ ৭ লাখ টাকা।

র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে বান্দরবান র‍্যাব ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।