ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্ত্রীর জন্য বিছানা থেকে উঠতে পারিনি, অফিসে গিয়ে বসকে অদ্ভুত জবাব

প্রকাশিত: ১৫:৪৫, ১৯ আগস্ট ২০২২

স্ত্রীর জন্য বিছানা থেকে উঠতে পারিনি, অফিসে গিয়ে বসকে অদ্ভুত জবাব

ফাইল ছবি

অফিস ঢুকতে দেরি হয়েছে প্রায় ৩ ঘণ্টা। অফিসের বস দেরি হওয়ার কারণ জানতে চাইলে তার সটান উত্তর, দেরি করিয়ে দিয়েছেন স্ত্রী!

অ্যালার্ম নয়, স্ত্রীর ডাকে প্রতিদিন ঘুম ভাঙত তার। সে দিন নাকি ঘুম থেকে ডাকেননি স্ত্রী। কেন? স্ত্রী নাকি চেয়েছিলেন স্বামী এবার নিজের দায়িত্ব নিজে নিক। তাই স্বামীকে শিক্ষা দিতে ঘুম থেকে ডাকেননি তিনি।

কারণ, ১০ বছরের দাম্পত্য তাদের সন্তান নেই। বিয়ের শুরু থেকেই সম্পর্ক টালমাটাল। বিভিন্ন কারণে ঝগড়া-অশান্তি লেগেই থাকে। বিবাহবিচ্ছেদ চান। তবে আর্থিক অসঙ্গতির কারণে আদালতে আবেদনও জানাতে পারছেন না। ফলে অনিচ্ছায় হলেও, পরস্পরের সব দায়িত্ব পালন করেন তারা। 

স্ত্রীর বেশ কিছু কাজের মধ্যে একটি হলো প্রতিদিন সকালে সময় মতো স্বামীকে ঘুম থেকে ডেকে তোলা। বেশ কয়েক সপ্তাহ ধরে সম্পর্কের আরো অবনতি ঘটেছে। মুখ দেখাদেখি প্রায় বন্ধ। এক ছাদের নীচে থাকতে বাধ্য হলেও তিনি আর স্বামীর কোনো দায়িত্ব নিতে চাইছেন না। 

তাছাড়া ছুটির দিনে বন্ধুদের সঙ্গে বাইরে কোনো পরিকল্পনা থাকলে, নিজে থেকেই উঠে বেরিয়ে যান। স্ত্রীর দাবি, শুধু ছুটির দিন নয়, প্রতিদিনই নিজে থেকে ঘুম উঠতে হবে তাকে। তিনি আর ‘অ্যালার্ম’ হিসেবে কাজ করতে পারবেন না।

সূত্র: আনন্দবাজার