ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জমি লিখে না দেয়ায় মাকে বাড়ি থেকে বের করে দিল ছেলে

প্রকাশিত: ১১:২৫, ২৭ জুলাই ২০২২

জমি লিখে না দেয়ায় মাকে বাড়ি থেকে বের করে দিল ছেলে

ভুক্তভোগী নারী

ঠাকুরগাঁওয়ে জমি লিখে না দেয়ায় বৃদ্ধ মা'কে মারধরের পর বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগে ছেলের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী এক নারী। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলার ভানোর ইউনিয়নের কলন্দা পশ্চিমপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী নারীর নাম সালমা বেগম (৬০)। আহত বৃদ্ধ নারী বর্তমানে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। সালমা বেগম কলন্দা পশ্চিমপাড়া গ্রামের মৃত মর্তুজা আলীর স্ত্রী।

মাকে বাড়ি থেকে বের করে দেয়া অভিযুক্ত ছেলের নাম আনোয়ার হোসেন। তবে সব অভিযোগ অস্বীকার করে নিজের মাকে দোষারোপ করেন অভিযুক্ত ছেলে।

আহত বৃদ্ধা সালমা বেগম জানান, আমার স্বামী সরকারি চাকরি থেকে অবসর নেওয়ার পর মৃত্যুবরণ করে। তার মৃত্যুর পর অবসরজনিত ভাতা আমি উত্তোলন করে জীবিকা নির্বাহ করছি। ছোট ছেলে শরিফুল ইসলাম চাকরি সুবাদে পরিবার পরিজন নিয়ে দিনাজপুরে বসবাস করছে। বড় ছেলে আনোয়ার হোসেন খান গত এক মাস আগে আমার থেকে টাকা দাবি করলে আমি টাকা প্রদানে অস্বীকৃতি প্রদান করি। পরে জোর করে অবসর ভাতা উত্তোলনের ২৫ হাজার টাকা এবং আমার ব্যবহৃত গহনা নিয়ে বিক্রি করে দেয়। এ ঘটনার পর আমি স্থানীয় চেয়ারম্যান ও থানায় মৌখিকভাবে জানানোর পর ও আমার ওপর ক্ষিপ্ত হয়ে মারধর করে।

তিনি আরও বলেন, প্রথম অবস্থায় নিজের ছেলে হওয়ায় চুপ ছিলাম। কিন্তু আজ (মঙ্গলবার) সকালে আমার নামে থাকা সকল সম্পত্তি রেজিস্ট্রি করে নেয়ার জন্য চাপ প্রয়োগ করলে আমি থানায় অভিযোগ দিতে যাই। এর মধ্যে রাস্তা আটকে আমার ছেলে জুতা ও লাঠি দিয়ে আমাকে বেধড়ক মারধর করে। গুরুতর অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন। আমি তার শাস্তির দাবি করছি।

মারধরের অভিযোগ অস্বীকার করে বড় ছেলে আনোয়ার হোসেন খান জানান, আমার মায়ের মাথার সমস্যা রয়েছে। তিনি বিভিন্ন সময়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে আসছে।

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা যোবায়ের হোসেন বলেন, বৃদ্ধাকে মারধরের অভিযোগটি আমার দফতরে জমা দিয়েছিল। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বালিয়াডাঙ্গীর থানার ওসির কাছে পাঠিয়েছি।

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল আনাম জানান, একটি অভিযোগ ইউএনও'র দফতর থেকে এসেছে। পুলিশ ঘটনার তদন্ত করবে। অভিযোগের সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।