ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম, ইউএনওর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ১৭:৩৪, ২০ জুলাই ২০২২

আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম, ইউএনওর বিরুদ্ধে মামলা

রুমানা আক্তার

সরকার গৃহহীন ও ভূমিহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্পের অনিয়ম ও গাফিলতির অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তারসহ তিনজনের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে।

বুধবার (২০ জুলাই) দুপুরে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. শাহগীর আলম এ তথ্য জানান।

মামলায় ইউএনও ছাড়া অভিযুক্ত অন্য দুজন হলেন: উপজেলার সাবেক সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, বর্তমান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাপস রঞ্জন। এর মধ্যে ইউএনও রুমানা আক্তার ও সহকারী কমিশনার সাইফুল ইসলাম রাঙামাটি জেলায় কর্মরত।
 
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ওঠার পর তাদের বদলি করা হয়েছে। তবে উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে এখনো ব্যবস্থা নেয়া হয়নি।

এ সময় জেলা প্রশাসক জানান, আশ্রয়ণ প্রকল্প নিয়ে যখন যেখানে অনিয়মের খবর পাওয়া যাবে, সেখানেই সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ঘর বিতরণ প্রসঙ্গে জেলা প্রশাসক জানান, বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৮৩৪টি ঘর উদ্বোধন করবেন। ঘরগুলোর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদরে ৪৪টি, বিজয়নগরে ১৫৮টি, বাঞ্ছারামপুরে ২৫৮টি, নবীনগরে ৫৫টি, সরাইলে ১৭১টি, আশুগঞ্জে ২৩টি ও নাসিরনগরে ১২৫টি ঘরের চাবি ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তর করা হবে। দ্রুত সময়ের মধ্যে জেলার বিজয়নগরকে ভূমিহীন উপজেলা হিসেবে ঘোষণা করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশ্রাফ আহমেদ রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়ার্টার্স কীর্তিমান চাকমা, প্রেসক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামিসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।