ঢাকা,  বুধবার  ২৪ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যশোরে স্ত্রীর প্রথম পক্ষের মেয়েকে নিয়ে স্বামী লাপাত্তা

প্রকাশিত: ১৩:৫৩, ১৮ জুলাই ২০২২

যশোরে স্ত্রীর প্রথম পক্ষের মেয়েকে নিয়ে স্বামী লাপাত্তা

প্রতীকী ছবি

যশোরের বাহাদুরপুর গ্রামে স্বামী লাপাত্তা হয়েছে স্ত্রীর প্রথম পক্ষের মেয়েকে নিয়ে। ঈদুল আজহার দিন বিকেলে ঘটনাটি ঘটেছে। স্বামীসহ পাঁচজনের বিরুদ্ধে যশোর কোতোয়ালি থানায় লিখিত অভিযোগ দিয়েছে স্ত্রী ইতি খাতুন। আসামীরা হল, স্বামী বাগেরহাটের সুন্দঘোনা গ্রামের ইনাম সাইদ খোকনের ছেলে ইসমত সাঈদ হৃদয়, হৃদয়ের মামা খন্দকার মিঠু, দুই খালা শামীমা আক্তার লাবনি ও লোপা এবং নানা খন্দকার মনিরুজ্জামান।

অভিযোগের ভিত্তিতে যানা যায়, ইতি খাতুনের প্রথম স্বামীর ঘরে তার দুই মেয়ে রয়েছে। স্বামীর সাথে সম্পর্ক ছিন্নের পর তিনি খুলনায় একটি প্রতিষ্ঠানে চাকরি নেন। একই প্রতিষ্ঠানে চাকরি করতেন হৃদয়। এ সময় তাদের সাথে প্রেমের সম্পর্ক হয়। ২০১৮ সালে হৃদয়কে বিয়ে করেন। পরে তার গর্ভে সন্তান আসে। কয়েকদিন পর তিনি যশোরে বাবার বাড়িতে চলে আসেন। হৃদয়ের ওরশে তার আরও এক কন্যা সন্তানের জন্ম হয়। সেখানে তার পূর্বের ঘরের বড় মেয়ে সপ্তম শ্রেণীর ছাত্রী প্রিয়া খাতুন ও ছোট মেয়ে রিয়াও থাকতেন। হৃদয়ও সেখানে মাঝে মাঝে আসতেন। গোপনে এ সময় হৃদয় প্রিয়াকে বিভিন্ন প্রলোভন দেখাতে থাকে। মেয়ে তাতে রাজি না হওয়ার নানা ধরণের হুমকি দিয়ে দেয় হৃদয়।

এদিকে ঈদের দিন যশোরে আসে হৃদয়। বাড়িতে থাকা ৮০ হাজার টাকা নিয়ে প্রিয়া খাতুনকে নিয়ে চম্পট দেয় হৃদয়। ইতি খাতুন আরও জানান, হৃদয়ের শিশু সন্তানের মুখের দিকে তাকিয়ে বারবার তাকে এ বিষয় থেকে বিরত থাকার আহবান জানানো হয়। কিন্তু হৃদয় কোনো কিছুই না শুনে মেয়েকে নিয়ে চলে যায়। এখন অজ্ঞাত স্থানে থেকে মোবাইলে নানা ধরণের হুমকি ধামকি দিচ্ছে বলে জানান ইতি খাতুন।

এ বিষয়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই তুহিন বাওয়ালী জানান, তদন্তে উঠে এসেছে হৃদয় নিজেই প্রিয়াকে নিয়ে বিয়ে করেছে বলে জানতে পেরেছেন। কিন্তু কোথায় তারা রয়েছে সেটা সনাক্ত করা সম্ভব হয়নি। তিনি বিষয়টি গুরুত্বের সাথে নিয়েছেন বলে জানান।