ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘ইত্যাদি’ এবার নজরুল একাডেমির মাঠে

প্রকাশিত: ২১:১১, ১৬ জুলাই ২০২২

‘ইত্যাদি’ এবার নজরুল একাডেমির মাঠে

‘ইত্যাদি’ এবার নজরুল একাডেমির মাঠে

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, পর্যটন ও দর্শনীয় স্থানগুলোতে গিয়ে ধারণ করা হয় হানিফ সংকেতের জনপ্রিয় বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। সেই ধারাবাহিকতায় ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হবে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বাল্যস্মৃতি বিজড়িত স্কুল সরকারি নজরুল একাডেমি দরিরামপুর মাঠে।

রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় কবি নজরলের বাল্য বিদ্যাপীঠ ঐতিহাসিক সরকারি নজরুল একাডেমি, সাবেক দরিরামপুর হাই স্কুল মাঠে ধারণ করা হবে এবারের ইত্যাদির কিছু অংশ। এই স্কুলে কবি নজরুল সপ্তম শ্রেণিতে লেখাপড়া করেছিলেন।

ইত্যাদির কয়েকটি পর্ব ধারণ করা হবে এ স্কুল মাঠে। তার জন্য প্রস্তুতি চলছে পুরোদমে। তৈরি করা হচ্ছে মঞ্চ। এই ইত্যাদির পর্ব ধারণের কথা সবার মুখে মুখে। এ উপজেলাসহ আশপাশের উপজেলায় বইছে উৎসবের আমেজ। সামাজিক যোগাযোগমাধ্যমে ইত্যাদি ধারণ অনুষ্ঠান দেখার জন্য আমন্ত্রণপত্র জোগাড়ের হৈ চৈ চলছে। এর মধ্যে ইত্যাদির আয়োজক কমিটি আমন্ত্রণপত্র পাঠিয়েছেন অনেককেই।

স্কুল মাঠে ঘুরতে আসা আজিজুর রহমান জানান, আগে টিভিতে ইত্যাদি দেখেছি। এবার বাস্তবে দেখব আশা করেছিলাম। কিন্তু এখনো আমন্ত্রণপত্র পাইনি। মনে হয় দেখা হবে না। অনেক কষ্ট লাগছে। তারপরও তৃপ্তি হলো আমার এলাকায় ইত্যাদি হবে এটাই প্রাপ্তি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তারুজ্জামান জানান, ইত্যাদি অনুষ্ঠানে শুধুমাত্র আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠান রেকর্ডিং স্থলে উপস্থিত থাকতে পারবেন। নিরাপত্তা এবং অনুষ্ঠান রেকর্ডিংয়ের স্বার্থে ইত্যাদি কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত জানিয়েছে।