ঢাকা,  শুক্রবার  ১৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কচুয়ায় আল্লাহর ৯৯ নামের স্তম্ভ

প্রকাশিত: ১৯:৫৬, ১৪ জুলাই ২০২২

কচুয়ায় আল্লাহর ৯৯ নামের স্তম্ভ

আল্লাহর ৯৯ নামের স্তম্ভ

চাঁদপুরের কচুয়ার ডুমুরিয়া গ্রামে ৪০ ফুট উচ্চতার অত্যাধুনিক ‘আল্লাহর ৯৯ নামের স্তম্ভ’ উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকালে কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির স্তম্ভের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, কচুয়া পৌর মেয়র মো. নাজমুল আলম স্বপন, হাজী মো. জাকির হোসেন মিয়াজী, মো.আমান উল্যাহ, আবু বকর মজুমদার, মো. সুমন, মো. ওয়াদুদ মজুমদার, এডভোকেট আইয়ুব আলী, মো. আবদুল হান্নান মিয়াজী, মোস্তফা ফখরুদ্দীন আহমেদ ও মো. বোরহান উদ্দিন মজুমদার প্রমুখ।

জানা গেছে, ডুমুরিয়া বায়তুল আমান জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. মোস্তফা কামাল মিয়াজী ‘আল্লাহর ৯৯ নামের স্তম্ভ’ নির্মাণের জন্য প্রথমে উদ্যোগ নেন। এরপর তার বড় ছেলে আব্দুল হান্নান মিয়াজী ও স্থানীয়দের অর্থায়নে প্রায় ১৩ লাখ টাকা ব্যয়ে স্তম্ভটি নির্মাণ করেন।

বায়তুল আমান জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি রফিকুল ইসলাম মিয়াজী বলেন, আমার ছোট ভাই মোস্তফা কামাল আল্লাহর ৯৯ নামের এই স্তম্ভ নির্মাণের উদ্যোগ নেন। দেশে এই ধরনের স্তম্ভ আরও কয়েকটি আছে। সেগুলো দেখেই সে অনুপ্রেরণা পায়। আলহামদুলিল্লাহ নির্মাণ কাজ শেষে উদ্বোধন হয়েছে। এখন মানুষ এটি দেখবে, আল্লাহর নাম স্মরণ করবে, এটাই আমাদের বড় পাওনা।