ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ছেলের কোলে উঠে ভোট দিলেন ১০৭ বছরের কাজুলি

প্রকাশিত: ১২:১৪, ১৬ জুন ২০২২

ছেলের কোলে উঠে ভোট দিলেন ১০৭ বছরের কাজুলি

ছেলের কোলে উঠে ভোট দিলেন কাজুলি বিবি

নাম তার কাজুলি বিবি। বয়স ১০৭ বছর। তিনি ঢাকা জেলার ধামরাই উপজেলার সুতিপাড়া ইউনিয়নের কালামপুর চরপাড়া এলাকার বাসিন্দা। 
তিনি ১৫ জুন বিকাল ৪টার দিকে উপজেলার সুতিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দেওয়ার জন্য কালামপুর আমাতন্নেসো উচ্চ বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্রে আসেন ছেলের কোলে ওঠে।

এ ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে।

তিনি সুস্থ থাকলেও হাঁটতে পারেন না। তাই তার ছেলে মো. রজ্জব আলীর কোলে উঠে কালামপুর আমাতন্নেসা উচ্চ বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্রে এসে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে মহাখুশি। ইভিএমে তার এটাই তার প্রথম ভোট। এর আগে কোনো দিন তিনি ইভিএমে ভোট দেননি। তাই ভোটকেন্দ্রে বুথে প্রবেশের পর ছেলের সহায়তায় তার পছন্দের প্রার্থীকে ভোট দেন।

ভোট দিয়ে কেন্দ্র থেকে বের হওয়ার সময় বলেন, জীবনে কোনো দিন এমন আজব যন্ত্রের সাহায্যে ভোট দিইনি। আজই প্রথম দিলাম। আর কোনো দিন ভোট দিতে পারব কিনা তা জানি না। তবে আমার পছন্দের প্রার্থী রোমা চৌধুরীকে আমার ভোটটি দিতে পেরে আমি খুবই শান্তি পেয়েছি। দেখতে আল্লাহর অশেষ রহমতে উনি ভোটে জিতবেন এবং চেয়ারম্যান হবেন। আমি মন খুলে তার জন্য দোয়া ও আশীর্বাদ করছি। আমি যদি বেঁচে থাকি তা হলে আবার আমার ভোট আমি রোমা চৌধুরীকেই দেব। কারণ উনার দাদা ৩২ বছর, বাবা ১৭ বছর ও নিজেও ৯ বছরের চেয়ারম্যান। ওরা মানুষের অনেক উপকার করে। আমি উনাদের ভালোভাবেই চিনি ও জানি। বুড়ি হয়েছি ঠিকই, কিন্তু আমি কোনো কিছুই ভুলিনি। কখন কি করেছি কি ঘটেছে না ঘটেছে সবই আমার স্পষ্টভাবে মনে আছে। শুধু হাঁটতে পারি না। আর সবই আমার ঠিক আছে।

ছেলে রজ্জব আলী বলেন, আমি আমার মাকে আমার জীবনের চেয়েও বেশি ভালোবাসি। তাই বলেছিলাম কষ্ট করে ভোট দেওয়ার দরকার নেই। এতে মা-বেজার হলে নিরুপায় হয়ে তাকে কোলে করে ভোটকেন্দ্রে নিয়ে আমি তার মনের আশা পূরণের জন্য।

নবনির্বাচিত চেয়ারম্যান রমিজুর রহমান চৌধুরী রোমা বলেন, এ বৃদ্ধা নারী অবদান ও ভালোবাসার প্রতিদান কখনও দেওয়া যাবে না। তবে উনি যতদিন বেঁচে আছেন আমি ততদিন উনার খোঁজখবর রাখব এবং সাহায্য-সহযোগিতা করব।